শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রামুতে বিজিবি হ্যান্ডবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রংপুর

আপডেট : ০৮ মার্চ ২০২৩, ১৪:০৭

দেশের স্থলসীমান্ত প্রহরী বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)'র রিজিয়ন পর্যায়ের হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২৩ সম্পন্ন হয়েছে। তিনদিন ব্যাপী প্রতিযোগিতার সমাপনীতে ফাইনাল খেলায় চট্টগ্রাম রিজিয়নকে ১১ গোল ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে রংপুর রিজিয়ন। কক্সবাজার রিজিয়নের রামু সেক্টরের অধীনস্থ ৩০ বিজিবি ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় ৫ মার্চ শুরু হওয়া প্রতিযোগিতা মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ ফয়সাল হাসান খান।

তিনি জানান, কক্সবাজারের রামু সেক্টরের রামু ব্যাটালিয়ন ৩০ বিজিবির ব্যবস্থাপনায় এবারের হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২৩ সম্পন্ন হয়েছে। সমাপনী দিনে প্রতিযোগিতা উপভোগ ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব।

প্রতিযোগিতায় ৫টি রিজিয়ন এবং ২টি সেক্টরসহ সর্বমোট ৭টি দল অংশগ্রহণ করে। বিভিন্ন ধাপ পেরিয়ে চট্টগ্রাম এবং রংপুর রিজিয়ন ফাইনালে মুখোমুখি হয়। ৭মার্চ সমাপনীতে রংপুর রিজিয়ন ৪৪-৩৩ গোলে চট্টগ্রাম রিজিয়নকে পরাজিত করে। ১১ গোল বেশি করে চ্যাম্পিয়ন হওয়া রংপুর রিজিয়নকে পুরস্কার তুলে দেন কক্সবাজার রিজিয়ন কমান্ডার। রানারআপ দলকেও পুরস্কৃত করেন অতিথিরা। 

তিনি আরও জানান, প্রতিযোগিতায় বিশেষ ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে সর্বোচ্চ ৬৩ গোল করায় সিপাহী মো. তাজু হাসান শ্রেষ্ঠ প্রবীণ খেলোয়াড় এবং সিপাহী মো. আব্দুর রউফ ২৬ গোল করে শ্রেষ্ঠ নবীণ খেলায়াড় হিসেবে পুরষ্কৃত হয়েছেন।

প্রতিযোগিতায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার রিজিয়ন সদর দপ্তরের ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্নেল মোহাম্মদ আজিজুর রউফ, রামু সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল মো. মেহেদি হোসাইন কবির।
 
রিজিয়ন পর্যায়ে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে বিজিবি হ্যান্ডবল প্রতিযোগিতা সম্পন্ন করায় পরিচালনায় দায়িত্বপ্রাপ্ত এবং সকল খেলোয়াড়দের ধন্যবাদ জ্ঞাপন ও সকলের মঙ্গল কামনা করে প্রতিযোগিতার সমাপ্তি ঘোষণা করেন কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব।

ইত্তেফাক/এসএস