শনিবার, ০৩ জুন ২০২৩, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ইবি রেজিস্ট্রারের কন্ঠসদৃশ অডিও ভাইরাল, তদন্ত কমিটি গঠন

আপডেট : ২০ মার্চ ২০২৩, ০৯:২১

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসানের কণ্ঠসদৃশ অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম। একই সঙ্গে কমিটিকে দ্রুততর সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রোববার (১৯ মার্চ) বিকেলে উপাচার্যের পিএস ও বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মনিরুজ্জামান মিল্টন জানান, ১৫ মার্চ রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসানের কণ্ঠ সাদৃশ্য একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার বিষয়টি কর্তৃপক্ষের নজরে এসেছে। বিষয়টি খতিয়ে দেখার জন্য উপাচার্য ব্যবসা প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মো. সাইফুল ইসলামকে আহ্বায়ক করে চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছেন।

কমিটির অন্য সদস্যরা হলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট প্রফেসর ড. মিয়া মো. রাসিদুজ্জামান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার এবং বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার (শিক্ষা) আলীবদ্দীন খান।

১৪ মার্চ দিবাগত রাত ১২টার দিকে সাথী খাতুন নামের একটি ফেসবুক আইডি থেকে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসানের কণ্ঠসদৃশ একটি অডিও পোস্ট করা হয়৷ ২ মিনিট ৫০ সেকেন্ডের মোট চার খণ্ডের এই কলরেকর্ডে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) সদৃশ কন্ঠ একাধিক ব্যক্তির সঙ্গে টাকা লেনদেনের বিষয়ে কথা বলেন। এতে রেজিস্ট্রার সদৃশ কন্ঠকে মোট চার লাখ টাকার লেনদেন সংক্রান্ত কথা বলতে শোনা যায়। তবে অপর ব্যক্তিদের পরিচয় জানা যায়নি। ধারণা করা হচ্ছে এরমধ্যে একজন বিশ্ববিদ্যালয়ে কর্মরত ঠিকাদার।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান বলেন, অডিওটি সম্পূর্ণ এডিট করা। আমার সামাজিক মর্যাদা ক্ষুন্ন করার জন্য এটা করা হয়েছে। আমি জিডি করছি।

ইত্তেফাক/আরএজে