শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চীনে এক দিনের জন্য সঙ্গী ভাড়া নেওয়া হয়

আপডেট : ২৫ মার্চ ২০২৩, ১৭:৫৬

চীনে  এক হাজার ইউয়ান (চীনা মুদ্রা) বা ১৪৫ মার্কিন ডলারের বিনিময়ে এক দিনের জন্য সঙ্গী ভাড়া নেওয়া যাবে। যারা একা থাকেন আবার স্থায়ী কোনো সম্পর্কে জড়াতে চান না, তাদের জন্য সঙ্গীর ব্যবস্থা করে দেবে চীনা একটি অনলাইন পোর্টাল ৮৯ওয়াইএন ডটকম। এই পোর্টাল থেকে এক দিনের জন্য সঙ্গী ভাড়া নেওয়া যাবে। সময় কাটানো যাবে তার সঙ্গে।।

চীনে তরুণ-তরুণীদের মধ্যে বিয়ে করার আগ্রহ কম। অনেকে প্রেমের সম্পর্কেও জড়াতে নারাজ। দেশটিতে এমন মানুষদের মধ্যে সঙ্গী ভাড়া নেওয়ার প্রবণতা ক্রমশ বাড়ছে। এ জন্য চীনজুড়ে অনলাইনভিত্তিক এই ব্যবসা জমে উঠেছে।

চীনা ভাষার সংবাদমাধ্যম চাও নিউজের একজন সাংবাদিক নিজের পরিচয় গোপন রেখে অনলাইন পোর্টালটিতে নিজ নামে একটি অ্যাকাউন্ট খুলেছিলেন। পরে সেই অ্যাকাউন্ট থেকে একজন প্রেমিকা ভাড়া চান তিনি। দ্রুতই ওই পোর্টালের পক্ষ থেকে তাঁর সঙ্গে উইচ্যাটে যোগাযোগ করেন মুমু নামের এক নারী (ছদ্মনাম)। মুমু জানান, তিনি ওই সাংবাদিকের এক দিনের সঙ্গী হতে ইচ্ছুক।

মুমু ওই সাংবাদিককে জানান, নববর্ষ, মে দিবসের মতো ছুটির দিনে কিংবা উৎসবের সময়ে বুকিং দিতে হয়।  বাড়তি অর্থও গুনতে হয়। তখন দিনপ্রতি ২ হাজার ৫০০ ইউয়ান বা ৩৬০ ডলার নেন মুমু।

মুমু ওই সাংবাদিককে বলেন, তাকে যারা ভাড়া নেন, তাদের বেশির ভাগই অবিবাহিত পুরুষ।তাদের অনেকেই মুমুকে প্রেমিকা হিসেবে অভিভাবকদের সঙ্গে কিংবা বন্ধুদের সঙ্গে পরিচয় করিয়ে দেন। হাতে হাত রেখে হাটেন। কেউবা বিয়ের পোশাক পরিয়ে ছবি তোলেন। কেউবা তার সঙ্গে সাজানো বিয়ের আসরেও বসেন। আবার এমন অনেকে রয়েছেন গরিব তারা শুধুই সময় কাটাতে চান।  

 

ইত্তেফাক/এফএস