শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মৌলভীবাজারে ভারতীয় মহিষ নিলামে বিক্রি

আপডেট : ২৯ এপ্রিল ২০২৩, ১৭:২৮

মৌলভীবাজারের জুড়ীতে বিজিবির আটক করা ৯টি ভারতীয় চোরাই মহিষ নিলামে বিক্রি করা হয়েছে। শনিবার (২৯ এপ্রিল) সকাল ১০টার দিকে উপজেলার শিলুয়া বিওপি ক্যাম্পে উম্মুক্ত নিলাম প্রক্রিয়ার মাধ্যমে মহিষগুলো বিক্রি করা হয়।

জানা গেছে, শুক্রবার রাত ৪টার দিকে ভারত থেকে চোরাই পথে বাংলাদেশে পাচার হওয়ার সময় জুড়ী উপজেলার শিলুয়া কচুয়া চা-বাগান এলাকা থেকে বিজিবির বিয়ানীবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মহিব্বুল ইসলাম খানের নেতৃত্বে অভিযান চালিয়ে বাচ্চাসহ ৯টি মহিষ আটক করা হয়। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে যায়। পরে শনিবার সকাল ১০টার দিকে উপজেলার শিলুয়া বিওপি ক্যাম্পে উম্মুক্ত নিলামে মহিষগুলো ৭ লক্ষ ৫৩ হাজার ৭৫০ টাকায় বিক্রি করা হয়। নিলাম প্রক্রিয়ায় উপস্থিত ছিলেন শিলুয়া বিজিবি ক্যাম্পের ইনচার্জ সুবেদার সোলেমান আলী, জুড়ী রাজস্ব অফিসের সহকারী কর্মকর্তা দেবাশীষ দাস দিপন।

আটক করা ৯টি ভারতীয় মহিষ নিলামে বিক্রি করেছে বিজিবি। ছবি: ইত্তেফাক

বর্ডার গার্ড বাংলাদেশ বিয়ানীবাজার ব্যাটালিয়ন (৫২) এর লেঃ কর্নেল মহিব্বুল ইসলাম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার ১৮০৪/এম এবং ১৮০৫/এম মধ্যবর্তী স্থানে অংশ নিয়ে মহিষগুলো আটক করা হয়। অভিযানকালে বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে যায়।

ইত্তেফাক/পিও