শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ইবিতে বি ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু

আপডেট : ২০ মে ২০২৩, ১২:৩৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছ পদ্ধতিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।
 
শনিবার (২০ মে) বেলা ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অ্যাকাডেমিক ভবনে বি ইউনিটভুক্ত মানবিক বিভাগের পরীক্ষা শুরু হয়। যা চলবে বেলা ১ টা পর্যন্ত। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে পরীক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করে। বি ইউনিটের ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৬ হাজার ৮৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে বলে সংশ্লিষ্ট ইউনিটি সমন্বয়কারী সূত্রে জানা গেছে। 

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শিক্ষার্থীদের নির্দেশনা দিতে ও প্রয়োজনীয় জিনিসপত্র রাখতে বিশ্ববিদ্যালয় ফটকে হেল্প ডেস্ক বসানো হয়েছে।

এদিকে, ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পরীক্ষাকে শান্তিপূর্ণ করতে পুলিশ, র‍্যাব, গোয়েন্দা সংস্থার সদস্য, আনসার সহ বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি এবং রোভার স্কাউট নিয়োজিত থাকবে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতও তৎপর থাকবে। আশা করি নির্বিঘ্নে পরীক্ষা সম্পন্ন করতে পারবো।

ইত্তেফাক/এআই