শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ইবিতে গুচ্ছের বি ইউনিটে উপস্থিতি ৯৮ শতাংশ

আপডেট : ২১ মে ২০২৩, ১৩:৫২

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের বি ইউনিটভুক্ত মানবিক অনুষদের গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। এতে পরীক্ষার্থীর উপস্থিতির হার ছিল ৯৮.৭৮ শতাংশ।

শনিবার (২০ মে) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছয়টি একাডেমিক ভবনে ঘন্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও বি ইউনিটের সমন্বয়কারী প্রফেসর  ড. মতিনুর রহমান এ তথ্য জানিয়েছেন।  

তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে প্রায় ৬ হাজার ৮ শত ৫০ জন পরীক্ষার্থীর আসন পড়েছিল। এরমধ্যে ৬ হাজার ৭ শত ৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মাত্র ৮৩ জন অনুপস্থিত ছিলেন।

এদিকে পরীক্ষা চলাকালে হলগুলো পরিদর্শন করেন উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ প্রমুখ তার সঙ্গে ছিলেন। 

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, সকলের সহযোগিতায় ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এখন পর্যন্ত কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর পাওয়া যায় নি। বিশ্ববিদ্যালয়ের সকল অর্গান সঠিকভাবে কাজ করায় ভর্তি পরীক্ষার সকল কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে।

ইত্তেফাক/এআই