বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মেটার নতুন অ্যাপ দেখতে টুইটারের মতো

আপডেট : ২১ মে ২০২৩, ১৪:২০

মেটা সম্প্রতি নতুন আরেকটি অ্যাপ চালু করেছে। এটাকে তারা বলছে ইনস্টাগ্রামের টেক্সট বেজ অ্যাপ। নতুন এই অ্যাপটি দেখলে প্রথমে টুইটারের কথাই মাথায় আসবে। 

হেবারম্যানের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, এখনো অ্যাপটির কোনো নাম দেওয়া হয়নি। তবে এর কোডনেম দেওয়া হয়েছে পিনাইনটু। নতুন অ্যাপ ব্যবহারের জন্য খুব বেশি ঝামেলা পোহাতে হবে না৷ ইন্সটাগ্রাম একাউন্ট দিয়েই লগিন করা যাবে এই অ্যাপে। নতুন অ্যাপটিতে সব ভেরিফিকেশন ডাটা ইনস্টাগ্রাম অ্যাপ থেকেই চলে যাবে। অর্থাৎ বাড়তি ঝামেলা নিতে হবে না। 

অ্যাপের ভেতর আপনি ফিড পাবেন। সেখানে ৫০০ ক্যারেক্টারের পোস্ট লেখা যাবে৷ সঙ্গে ছবি বা গানও সংযুক্ত করা যাবে। ইনস্টাগ্রাম ও টুইটারের অভিজ্ঞতার সংমিশ্রণ অনেকটা বলা যায়। আপাতত একটি স্লাইডে মাত্র দুটো স্ক্রিনশট দেখা গেছে। এটি আপাতত মার্কেটিং স্লাইডেই দেখা গেছে। এই অ্যাপটি মেস্টোডোনের মতো অ্যাপের সঙ্গেও সংযুক্ত হতে পারবে। যদি সত্যিই অ্যাপটি ভালোভাবে করা যায় তাহলে ইনস্টাগ্রামের জনপ্রিয়তা আরো বাড়বে। এমনিতেই অনেকে টুইটারের বিকল্প খোঁজার ব্যাপারে সতর্ক হচ্ছে। সেখানে এই নতুন অ্যাপের খবর টুইটারের জন্য ভালো কিছু নয়। মেটা অবশ্য এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। 

সূত্র: দ্য ভার্জ

ইত্তেফাক/এআই