শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

গুচ্ছভুক্ত শেষ পরীক্ষায় ইবিতে অনুপস্থিত ১৬৭ জন

আপডেট : ০৩ জুন ২০২৩, ১৮:১৮

২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার শেষদিনে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে বিজ্ঞান অনুষদ ভুক্ত এ ইউনিটে অনুপস্থিত ছিলেন ১৬৭ জন ভর্তিচ্ছু।

শনিবার (৩ জুন) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অ্যাকাডেমিক ভবনে একযোগে ঘন্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে এ ইউনিটের সমন্বয়কারী ও জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ইবি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৪ হাজার ৯১৭ জন। এর মধ্যে অনুপস্থিত ছিলেন ১৬৭ জন। সে হিসেবে উপস্থিতির হার ছিল ৯৬.৬০ শতাংশ।

এদিকে পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বিভিন্ন পরীক্ষা হল পরিদর্শন করেন। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসানসহ আরও অনেকে তাঁর সঙ্গে ছিলেন।

পরিদর্শন শেষে উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমি যেসকল কক্ষ গুলোতে গিয়েছি সবগুলোতে প্রায় শতভাগ শিক্ষার্থীর উপস্থিতি দেখেছি। সবগুলো পরীক্ষাতেই আইনশৃঙ্খলা বাহিনী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী সবাই আন্তরিক ভাবে তাদের দায়িত্ব পালন করেছে।

ইত্তেফাক/এআই