শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দেশে নতুন স্মার্ট ফোন ফ্যাক্টরি চালু করলো চীনা প্রতিষ্ঠান

আপডেট : ০৩ জুন ২০২৩, ২১:০০

দেশের স্থানীয় বাজারে স্মার্ট ডিভাইসের চাহিদার কথা মাথায় রেখে শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ও মোবাইল সার্ভিস প্রদানকারী ট্রানশান হোল্ডিংস বাংলাদেশে উদ্বোধন করেছে ‘আই স্মার্ট ইউ’ ফ্যাক্টরি। ট্রানশান নতুন কারখানার অবস্থান নারায়ণগঞ্জের মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনে। এখানে উৎপাদন হ‌বে টেক‌নো, ইন‌ফি‌নিক্স ও আইটে‌ল হ‌্যান্ড‌সেট।

বুধবার (২৪ মে) এ ফ্যাক্টরির উদ্বোধন করেন ট্রানশান হোল্ডিংসের চেয়ারম্যান এবং জেনারেল ম্যানেজার জর্জ জু এবং ‘আই স্মার্ট ইউ’ বাংলাদেশের সিইও রেজওয়ানুল হক।  

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। উদ্বোধনী বক্তব্য রাখেন মেঘনা গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তফা কামাল এবং গুগল পার্টনারশিপ ডিরেক্টর মাহির শাহীন। 

নারায়ণগঞ্জের মেঘনা শিল্প অর্থনৈতিক অঞ্চলে ট্রান্সশন হোল্ডিংসের নতুন কারখানা।

‘আই স্মার্ট ইউ’ টেকনোলোজি বাংলাদেশ লিমিটেড, ট্রানশান হোল্ডিংসের সহপ্রতিষ্ঠান। জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স, টেকনো, আইটেল, ওরাইমো এবং সাইনিক্সের পরিবেশক হচ্ছে ট্রানশান।

ট্রানশান হোল্ডিংসের চেয়ারম্যান ও জেনারেল ম্যানেজার জর্জ জু জানালেন, বাংলাদেশ তাদের ব্যবসা প্রসারের অন্যতম ‘কৌশলগত’ বাজার। ১৭ কোটির বেশি জনসংখ্যার দেশে ভোক্তা পর্যায়ে সাশ্রয়ী এবং উচ্চ মানের ফিচারসহ স্মার্টফোনের চাহিদা ক্রমান্বয়ে বাড়ছে। ফলে বাংলাদেশে সম্ভাবনাময় নতুন বাজার তৈরি হচ্ছে।

নারায়ণগঞ্জের মেঘনা শিল্প অর্থনৈতিক অঞ্চলে ট্রান্সশন হোল্ডিংসের নতুন কারখানা।

আই স্মার্ট ইউ ফ্যাক্টরির প্রথম ধাপের বিনিয়োগ ২২ মিলিয়ন ডলার, যা ট্রানশানের স্থানীয় বাজারের প্রতি অঙ্গীকারের অংশ। নকশা থেকে নির্মাণ সকল ক্ষেত্রেই এই ফ্যাক্টরি সর্বাধুনিক প্রোডাকশন স্ট্যন্ডার্ড বজায় রাখছে, যার অত্যাধুনিক লে-আউট আধুনিক মোবাইলফোন তৈরিতে বেশ গুরুত্বপূর্ণ। 

সবমিলিয়ে ২২ হাজার বর্গমিটারের সুবিশাল কারখানায় গুণগত মান এবং নিরাপত্তা নিশ্চিতে থাকছে উন্নত প্রযুক্তি ও বৈশ্বিক মানদণ্ড। উৎপাদনের পুরো প্রক্রিয়াকে অবিচ্ছেদ্য রাখতে টেকসই মান ও দক্ষতায় দেওয়া হচ্ছে সর্বোচ্চ গুরুত্ব। সংশ্লিষ্টদের প্রত্যাশা বাংলাদেশের ক্রমবর্ধমান স্মার্টফোনের চাহিদা পূরণে ট্রানশান সঞ্চালকের ভূমিকা রাখবে।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন