শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৯ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক দুই আসামি গ্রেপ্তার

আপডেট : ০৮ জুন ২০২৩, ২১:৪৯

মাদারীপুরের শিবচরে চাঞ্চল্যকর সোহেল মল্লিক হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত শাহীন হাওলাদার (৩৮) ও মো. মিজানুর রহমান ওরফে কুটুম (৪২) কে দীর্ঘ ৯ বছর পলাতক থাকার পর গ্রেপ্তার করেছে র‌্যাব। র‍্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. মুহতাসিম রসুল সংবাদ সম্মেলনে মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ সাহেবপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা শিবচর উপজেলার যাদুয়ারচর এলাকার আব্দুল গফুর হাওলাদারের ছেলে।

ঘটনার বিবরণে জানা যায়, মো. মিজানুর রহমান ওরফে কুটুম (৪২) এবং শাহীন হাওলাদার (৩৮) এর সঙ্গে নিহত সোহেল মল্লিক এর ব্যবসা-বাণিজ্য নিয়ে দীর্ঘদিন বিবাদ ছিল। একপর্যায় তাদের মাঝে ক্ষোভ বিরাজ করতে থাকে এবং তারই জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে ধারালো অস্ত্র দিয়ে বুকে ও পেটে আঘাত করে গত ৮ আগষ্ট রাত আনুমানিক ১টার সময় মাদারীপুরের শিবচর থানাধীন তার নিজ বসত বাড়িতে সোহেল মল্লিককে হত্যা করে ঘরের ভেতরে খাটের নিচে লেপ মোড়ানো অবস্থায় রেখে আত্মগোপনে চলে যায়। দীর্ঘ ৯ বছর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শাহীন হাওলাদার ও মিজানুর রহমান ওরফে কুটুম নির্মাণ শ্রমিকের ছদ্মবেশে আত্মগোপনে ছিল। উক্ত ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে বিষয়টি র‍্যাবের নজরে আসলে র‍্যাব-৮, সিপিসি-৩, মাদারপুর ক্যাম্প বিষয়টি আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে। এরই ফলশ্রুতিতে উক্ত ঘটনার আসামিদের নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ সাহেবপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পরের দিন তার বাবা ছিদ্দিক মল্লিক বাদী হয়ে শিবচর থানায় একটি হত্যা মামলা করেন। 

ইত্তেফাক/পিও