শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চীনের ইউনান প্রদেশে মুসলিম নির্যাতন বন্ধ করুন: ইসলামিক মুভমেন্ট বাংলাদেশ 

আপডেট : ০৯ জুন ২০২৩, ২১:০০

চীনা সরকার কর্তৃক ইউনান প্রদেশে মুসলিমদের মসজিদ ভেঙে ফেলা ও মুসলিমদের ওপর নির্যাতনের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামিক মুভমেন্ট বাংলাদেশ। একই সঙ্গে অবিলম্বে মুসলিমদের হত্যা, ধর্ষণ ও নির্যাতন বন্ধ করার জন্য চীন সরকারের নিকট দাবি জানানো হয়। অন্যথায় সারাবিশ্বের মুসলিমদের সঙ্গে নিয়ে চীনা পণ্য বর্জন করার ঘোষণা দেওয়া হয়। 

শুক্রবার (৯ জুন) জুমার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেটে ইসলামিক মুভমেন্ট বাংলাদেশ-এর চেয়ারম্যান অ্যাড. খায়রুল আহসানের সভাপতিত্বে এ প্রতিবার জানানো হয়। 

খায়রুল আহসান বলেন, সারাবিশ্বের মোড়ল রাষ্ট্রগুলো যেন চীনের নিকট অসহায়ের মতো আচরণ করছে। তারা চীনের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ করতে ভয় পাচ্ছেন। 
চীনের ঋণের ফাঁদে পড়ে অনেক দেশই তার বিরুদ্ধে কোন যৌক্তিক বিষয়েও কথা বলেন না।

তিনি সকল মুসলিম দেশ এবং ও আইসিকে চীনের ওপর চাপ সৃষ্টি করে ইউনান প্রদেশসহ সমগ্র চীনের মসজিদ ভাঙা ও মুসলিমদের ওপর নির্যাতন বন্ধ করার আহ্বান জানান।  

সমাবেশে আরও বক্তব্য রাখেন-নেজামে ইসলাম বাংলাদেশ-এর চেয়ারম্যান মাও. হারিসুল হক, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব আযম খান ও নায়েবে আমির মাও. আবুল কাশেম কাসেমী, যুগ্ম মহাসচিব মাও. মোহাম্মদ হোসাইন আকন, সহকারী মহাসচিব ডা. খালেদ, ইসলামিক মুভমেন্ট বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মো. নাসির উদ্দিন ও যুগ্ম মহাসচিব প্রফেসর হুমায়ুন কবীর প্রমুখ।

 

ইত্তেফাক/এএএম