বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

বিইউপিতে অনুষ্ঠিত হবে ক্যারিয়ার এজ, থাকবে বিভিন্ন স্কিল ডেভেলপ করার সুযোগ

আপডেট : ০৯ জুলাই ২০২৩, ১৯:২৬

তথ্যপ্রযুক্তির ক্রমবিকাশ ও আধুনিকায়নে একবিংশ শতাব্দীর কর্মক্ষেত্রে টিকে থাকতে হলে প্রয়োজন যথাযথ প্রযুক্তিগত দক্ষতা ও ব্যবহারিক অভিজ্ঞতা। প্রতিযোগিতাপূর্ণ কর্মক্ষেত্রে কোনো সফটওয়্যার বা কারিগরি দক্ষতাকেও সমানভাবে মূল্যায়ন করা হয়, যা সাধারণ একাডেমিক কারিকুলামে একেবারেই অপ্রতুল। এদিক থেকে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্‌ (বিইউপি) ব্যতিক্রমী ও অগ্রগামী। শিক্ষার্থীদের প্রয়োজনীয় স্কিল ডেভেলপমেন্টের জন্য বিভিন্ন কার্যক্রম ও ইভেন্টের মাধ্যমে উৎসাহ ও সহায়তা প্রদান করে থাকে বিশ্ববিদ্যালয়টি।

এরই ধারবাহিকতায় 'এইচবিডি সার্ভিসেস প্রেজেন্টস বিইউপি ক্যারিয়ার এজ-২০২৩ কো-স্পন্সর্ড বাই আইএফআইসি ব্যাংক পিএলসি' নিয়ে এসেছে বিইউপি ক্যারিয়ার ক্লাব। বিইউপি ক্যারিয়ার ক্লাবের সার্বিক তত্ত্বাবধানে সম্পূর্ণ ভিন্নধর্মী এই আয়োজন দেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত।

আগামী ১৪ থেকে ১৬ জুলাই মিরপুর ক্যান্টনমেন্টে  অবস্থিত বিইউপি ক্যাম্পাসে তিন-দিনব্যাপী এই আয়োজন অনুষ্ঠিত হবে। এবারের আয়োজনে থাকছে ৩ টি আকর্ষণীয় বান্ডেল, যার মাধ্যমে শিক্ষার্থীরা পাবে বিভিন্নধরনের দক্ষতা বৃদ্ধির সুযোগ। এগুলো হলো: কন্টেন্ট ডেভেলপমেন্ট বান্ডেল (কপিরাইটিং, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন, পাওয়ারপয়েন্ট), ক্রিয়েটিভ এবং গ্রাফিক্স বান্ডেল (অ্যাডোব ফটোশপ, অ্যাডোব ইলাস্ট্রেটর, ফিগমা), এবং ডেটা অ্যানালিটিক্স বান্ডেল (মাইক্রোসফট এক্সেল, মাইক্রোসফট পাওয়ার বিআই, পাইথন)। ৬৫০ টাকা রেজিস্ট্রেশন ফি জমা দিয়ে যেকোনো বান্ডেল কোর্সে অংশ নেওয়া যাবে।

অংশগ্রহণকারীদের জন্য বিইউপি ক্যারিয়ার ক্লাবের পক্ষ থেকে থাকবে আকর্ষণীয় পুরস্কার। ইভেন্টে অংশ নিতে রেজিস্ট্রেশন করতে এই লিঙ্কে ক্লিক করুন

ইত্তেফাক/এসটিএম