শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে গোলাগুলি, নিহত ২ 

আপডেট : ২০ জুলাই ২০২৩, ০৮:৫০

নিউজিল্যান্ডে ফিফা নারী বিশ্বকাপ শুরুর কয়েক ঘণ্টা আগে আজ বৃহস্পতিবার (২০ জুলাই) দেশটির কেন্দ্রীয় অকল্যান্ডে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত দুইজন নিহত হয়েছেন। খবর বিবিসির। 

প্রতিবেদনে বলা হয়েছে, কেন্দ্রীয় ব্যবসায়িক জেলার একটি নির্মাণ সাইটে গোলাগুলির ঘটনায় এক পুলিশ অফিসারসহ ছয়জন আহত হয়েছেন। দেশটির প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স এ হামলাকে সন্ত্রাসবাদের কাজ হিসেবে উল্লেখ করেননি। তিনি জানান, পরিকল্পনা অনুযায়ী বিশ্বকাপ চলবে। 

পুলিশ বলছে, অকল্যান্ডে নির্মাণাধীন একটি ভবনের ভেতর থেকে গুলি চালায় এক বন্দুকধারী। পুলিশ গুলির শব্দ শুনে ওই বন্দুকধারীকে অনুসরণ করলে তখনও ওই বন্দুকধারী শটগান দিয়ে গুলি চালাতে থাকেন। পুলিশও পাল্টা গুলি চালায়। 

এছাড়া এ হামলার ঘটনায় দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন হিপকিন্স। এ নিয়ে তিনি বলেছেন, পুলিশ সাহসিকতার সঙ্গে দ্রুতই ব্যবস্থা নেওয়ায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি। 

অকল্যান্ডের মেয়র ওয়েন ব্রাউন বলেছেন, ফিফার সব কর্মী এবং ফুটবল দল নিরাপদে রয়েছেন। দেশটির ক্রীড়ামন্ত্রী গ্রান্ট রবার্টসন বলেন, খেলোয়াড়দের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

ইত্তেফাক/এসআর/কেকে