শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ডিমের আড়তে চলছে ভোক্তা অধিদপ্তরের অভিযান

আপডেট : ১২ আগস্ট ২০২৩, ১২:১৮

অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়া ডিমের দাম সহনীয় পর্যায়ে রাখতে পাইকারি মার্কেটে অভিযান চালাচ্ছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার (১২ আগস্ট) সকাল থেকে এ অভিযান শুরু হয়। ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হচ্ছে।

ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে অভিযানকালে কয়েকটি দোকানে বিক্রয় রশিদে গরমিল দেখা যাওয়ায় তাদের জরিমানা করা হয়েছে। এখনো অভিযান চলছে।

গত কয়েক দিনের ব্যবধানে ফার্মের মুরগির বাদামি ডিমের হালিতে পাঁচ টাকা বেড়ে রাজধানীর খুচরা বাজারে তা ৬০ টাকায় ঠেকেছে, যা রীতিমতো রেকর্ড। তবে বাজারগুলোতে দরদাম করে এক ডজন ডিম কিনলে ১৬৫ থেকে ১৭০ টাকায়ও পাওয়া যাচ্ছে। পাড়া-মহল্লার দোকানগুলোতে দাম আরো বেশি।

ডিমের দাম বাড়ানোর জন্য করপোরেট সিন্ডিকেটকে দায়ী করছে প্রান্তিক খামারিদের সংগঠন বাংলাদেশ পোলট্রি অ্যাসোসিয়েশন (বিপিএ)। এই সিন্ডিকেট ভাঙতে না পারলে ডিমের দাম আরও বাড়তে পারে বলে আশঙ্কার কথা জানায় সংগঠনটি।

এমন পরিস্থিতিতে ডিমের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে রাখতে আজ থেকে দেশজুড়ে অভিযান চালানোর কথা জানায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

ইত্তেফাক/কেকে