বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ইবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ২ সেপ্টেম্বর 

আপডেট : ২৮ আগস্ট ২০২৩, ১৩:০৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্নাতক সম্মান প্রথম বর্ষ ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের ক্লাস আগামী ২ সেপ্টেম্বর থেকে শুরু হবে। 

রোববার (২৭ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস আগামী ২ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

বিভাগসমূহের পক্ষ থেকে নিয়মিত ক্লাসের সময়সূচি শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে। এর আগে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী শিক্ষার্থীদের ২৭ থেকে ২৯ আগস্টের মধ্যে ভর্তি সংক্রান্ত যাবতীয় বিষয় সম্পন্ন করতে বলা হয়েছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, গত বছরের তুলনায় আমরা এবার অনেক আগেই ক্লাস শুরু করতে যাচ্ছি। যার ফলে আমি মনে করি ভবিষ্যতে সেশনজট সমস্যা কাটিয়ে ওঠা সম্ভব হবে।

উপাচার্য আরও বলেন, র‍্যাগিং এর বিরুদ্ধে আমরা সর্বদা সোচ্চার। আমাদের অ্যান্টি র‍্যাগিং কমিটি সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। এছাড়াও হাইকোর্টেরও নির্দেশনা রয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং শব্দটি রাখতে চাইনা। নবীন শিক্ষার্থীদের জন্য পড়াশোনার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দায়িত্ব আমাদের তারা পরিশ্রম করে লেখাপড়া করবে এবং পরিবারের মুখ উজ্জ্বল করবে। একই সঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয়কে দেশ বাসীর কাছে পরিচিত করে তুলবে।

সেন্ট্রাল ওরিয়েন্টেশনের বিষয়ে উপাচার্য বলেন, আমরা অবশ্যই চেষ্টা করব ওরিয়েন্টেশন করার এবং খুব শীঘ্রই বিষয়টি নিয়ে আমরা বসবো।

ইত্তেফাক/এআই