বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনারস অ্যাওয়ার্ডস প্রতিযোগিতার প্রচারণা শুরু

আপডেট : ০৭ অক্টোবর ২০২৩, ১৮:৪০

বাংলাদেশে শুরু হতে যাচ্ছে গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনারস অ্যাওয়ার্ডস শীর্ষক প্রতিযোগিতা। ইন্টারপ্রেনারস অর্গানাইজেশন-ইও আয়োজিত প্রতিযোগিতার বাংলাদেশ পর্বে বিজয়ী পাবেন ৩ লাখ টাকা। বাংলাদেশের নবীন উদোক্তাদের সম্পৃক্ততা নিশ্চিত করতে ইতোমধ্যে প্ররচারণা শুরু করেছে আয়োজক সংস্থা। তাদের উদ্দেশ্য তরুণ ও প্রতিভাবান উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করা।

তরুণ উদ্যোক্তাদের সংগঠন এনএসইউ স্টার্ট-আপ নেক্সট অ্যান্ড ইয়েসের সহযোগিতায় গত ১ অক্টোবর আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করা হয়। এ উপলক্ষে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়টির সিনিয়র লেকচারার মির্জা এম ফেরদৌস। তিনি দেশে ছাত্র উদ্যোক্তা গড়ে তোলার গুরুত্বারোপ করে বলেন, বিশ্ববিদ্যালয় ক্লাব ও বিজনেস ফ্যাকাল্টিগুলোর উচিত শিক্ষার্থীদের উদ্যোক্তা হতে উৎসাহিত করা।  

অনুষ্ঠানে এএফসি লিমিটেডের চেয়ারম্যান এবং ইও-বাংলাদেশের প্রেসিডেন্ট মো. জিয়াউদ্দিন, এলসন কনজ্যুমার প্রোডাক্টস লিমিটেড এবং জিএসইএ বাংলাদেশের ২০২৩-২০২৪ সেশনের চেয়ারম্যান সাদাত অমি, ইও-বাংলাদেশের সাবেক সভাপতি এবং প্যারাগন সিরামিকস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারিয়ান ইউসুফ, শাশা ডেনিম লিমিটেডের পরিচালক জারিন মাহমুদ হোসেইনসহ অন্যরা বক্তব্য দেন। বক্তারা প্রতিযোগিতায় অংশ নিতে উৎসাহিত করেন।

আয়োজকরা জানিয়েছেন, ইতিপূর্বে  ৫ সেপ্টেম্বর বুয়েট ক্যাম্পাসে এবং ১২ সেপ্টেম্বর ডিআইইউ ক্যাম্পাসে ক্যাম্পেইন পরিচালিত হয়েছে। ক্রমান্বয়ে ডিইউ, ইউএলএবি, ইউআইইউ, ব্র্যাকইউ, এনইউবি, আইইউবিসহ দেশেরে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় অংশ নিতে আগামী ৭ নভেম্বর, ২০২৩ পর্যন্ত https://gsea.org/GSEA/GSEA/Apply.aspx?hkey=4aa8f2bd-1008-4b06-be32-9551431b9699 লিঙ্ক-এ প্রবেশ করে আবেদন করা যাবে। 

২০২৪ সালের জানুয়ারির মাঝামাঝিতে বাংলাদেশের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ চ্যাপ্টারের বিজয়ী পাবেন ৩ লাখ টাকা। বিশ্বব্যাপী প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী পাবেন ৫০ হাজার ডলার, দ্বিতীয় স্থান অধিকারী পাবেন ২০ হাজার ডলার এবং তৃতীয় স্থান অধিকারী পাবেন ১০ হাজার ডলার।

ইত্তেফাক/পিও