বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

গুগল ম্যাচের কালার স্কিম আপডেট

আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ১২:২৬

অ্যান্ড্রয়েড অটোতেও এবার কালার স্কিমে পরিবর্তন এসেছে। আপডেটের পর ম্যাপে উষ্ণ রঙের পরিবর্তে কিছুটা নীলাভ বা ঠাণ্ডা রঙ যুক্ত করা হয়েছে। আপডেটের অংশ হিসেবে পার্ক ও বনের প্রতিনিধিত্ব করতে সবুজ রঙের বদলে ব্যবহার করা হয়েছে মিন্ট রঙ। রাস্তাগুলোকে ধূসর রঙ করা হয়েছে। এমন পরিবর্তন ব্যবহারকারীদের নজর কাড়বে বলে আশা সংশ্লিষ্টদের।

নতুন রঙের প্যালেটটি এরই মধ্যে সেলফোন, ট্যাবলেট ও ডেস্কটপের গুগল ম্যাপে প্রয়োগ করা হয়েছে, যা এখন অ্যান্ড্রয়েড অটোতে দৃশ্যমান হচ্ছে। গাড়িতে গুগল ম্যাপস ব্যবহার করার সময় অ্যান্ড্রয়েড অ্যাপটিতে শীতল ও গাঢ় রঙে নতুন পরিবর্তন দেখা যাবে।

নেভিগেশন রুটের নীল লাইন ও ওপরে থাকা তথ্য কার্ডে দিকনির্দেশনাগুলো এখন আপডেট করা রঙের স্কিমের সঙ্গে মিলিয়ে দেখানো হবে। নতুন গুগল ম্যাপস তাদের মানচিত্রকে আরো আধুনিক করার অংশ হিসেবে পরিবর্তন এনেছে বলে ধারণা করছেন প্রযুক্তিবিদরা। তবে অনেকের কাছে এ পরিবর্তন গ্রহণযোগ্যতা পায়নি। উষ্ণ রঙগুলো সাধারণত আরো বেশি ব্যবহারকারীবান্ধব হয়ে থাকে। যে কারণে নতুন ঠাণ্ডা প্যালেট বা নীলাভ রঙ গাড়ির ভেতর ম্যাপ দেখা ব্যবহারকারীর জন্য কষ্টকর হয়ে উঠবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

সূত্র: গ্যাজেট৩৬০

ইত্তেফাক/এআই