বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

উখিয়ায় ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা যুবক খুন

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৮:১৬

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রধারী সন্ত্রাসীদের ছোড়া গুলিতে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) বেলা ৩টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৪ এর এফ/১৬ ব্লকে এ হত্যার ঘটনা ঘটে বলে জানিয়েছেন উখিয়া থানার ওসি মো. শামীম হোসাইন।

নিহত ইমাম হোসেন(৩০) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-ক্যাম্প-০১ ইস্ট ব্লক-জি/১২ এর মনি উল্লাহর ছেলে।

স্থানীয়দের বরাতে উখিয়া থানার ওসি শামীম হোসাইন জানান, মঙ্গলবার বেলা আড়াইটা থেকে তিনটার দিকে উখিয়ার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প-৪ এর এফ/১৬ ব্লকে ১০-১২ জনের একটি সন্ত্রাসী দল ইমাম হোসেন নামের রোহিঙ্গা যুবককে গুলি করে পালিয়ে যায়। সন্ত্রাসীদের ছোঁড়া গুলিতে ঘটনাস্থলে ইমাম হোসেনের মৃত্যু ঘটে।

ওসি আরও বলেন, প্রাথমিকভাবে জানা গেছে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তাকে হত্যা করা হতে পারে। হত্যার ঘটনার খবর পেয়ে এপিবিএন ও থানা পুলিশের টিম ঘটনাস্থলে যায়। লাশের সুরতহাল রিপোর্ট তৈরির পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর থেকে মঙ্গলবার (৫ ডিসেম্বর) পর্যন্ত ১৫ দিনে ক্যাম্প মাঝিসহ ৬ জন খুন হয়েছেন। এ ঘটনায় পুরো ক্যাম্পে আতঙ্ক বিরাজ করছে। মিয়ানমার কেন্দ্রীক সন্ত্রাসী গোষ্ঠী আসরা-আরএসওর সদস্যরা আধিপত্য বিস্তার নিয়ে নির্মম এ হত্যাকাণ্ডগুলো ঘটাচ্ছে বলে অভিমত সাধারণ রোহিঙ্গা ও সংশ্লিষ্ট আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের। 

ইত্তেফাক/পিও