মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

জোট করতে হলে আমাদের সঙ্গে আলোচনা করতে হবে, প্রধানমন্ত্রীকে রওশন এরশাদ

আপডেট : ১২ ডিসেম্বর ২০২৩, ১৭:৪৪

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটবদ্ধ হয়ে অংশগ্রহণের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করেছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। বৈঠকে তিনি প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, যদি জোট করতে হয় তাহলে আমাদের সঙ্গে আলোচনা করতে হবে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে গণভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের এ কথা জানান জাপার সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

রওশন এরশাদ গণভবনে কেন এসেছিলেন এমন প্রশ্নে রাঙ্গা বলেন, জাতীয় পার্টির প্রায় ৩০০ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাদের কাউকেই মনোনয়ন দেয়নি। আমি দুই দুইবারের মহাসচিব আমাকেও বহিষ্কার করা হয়েছে। তাই আমরা চাই, ওদের সঙ্গে আমরা থাকব না।

জাপার সাবেক মহাসচিব জানান, আমাদের বিরোধীদলীয় নেতা (রওশন এরশাদ) প্রধানমন্ত্রীকে বলেছেন- যেহেতু জাতীয় পার্টির সঙ্গে আমাদের কোনো সম্পর্ক তারা রাখেনি সুতরাং তারা তাদের মতো নির্বাচন করুক। কিন্তু যদি জোট করতে হয় তাহলে আমাদের সঙ্গে আলোচনা করতে হবে।

এরশাদ সাহেবের সন্তান হিসেবে সাদ এরশাদের তো এমপি হওয়ার অধিকার রয়েছে। সে দুই বছর জেল খেটেছে। কিন্তু সাদের আসনে তিনি (জিএম কাদের) নিজে দাঁড়িয়েছেন। এটা তো কোনো নেতৃত্বসুলভ আচরণ তো হলো না। উনি উনার আত্মীয় এবং ভাবির সঙ্গেও সমস্যা করলেন বলে জানান তিনি।

জোটের বিষয়ে প্রধানমন্ত্রী কি বলেছেন এমন প্রশ্নে রাঙ্গা বলেন, তিনি (শেখ হাসিনা) তার পরিষদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন। 

ইত্তেফাক/এবি