মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

কম দামে শীতের পোশাক কিনতে 

আপডেট : ২৭ ডিসেম্বর ২০২৩, ১৭:১৪

শীত যেন ফ্যাশনের মৌসুম। ফ্যাশন-প্রেমীদের কাছে এই ঋতুটি ভীষণ প্রিয়। নিজেদেরকে ফ্যাশনেবল ও স্টাইলিশ ভাবে তুলে ধরার উপযুক্ত সময়। শীতের পোশাক বলতেই চোখে ভেসে ওঠে জিন্স, ফুল স্লিভ টি-শার্ট, পোলো শার্ট, জ্যাকেট, চাদর, মাফলার ও হুডি। 

আলমারিতে পরে থাকা শীতের পোশাক অনেক সময়ই পুরনো লাগে। এছাড়া প্রতি বছরই টুকটাক নানা শীতে কাপড়ের প্রয়োজন পড়ে। শীত উপলক্ষে বাজারে নানা দামের কাপড় আনা হয়। স্বনামধন্য ফ্যাশন ব্র্যান্ডগুলো ছাড়াও  রাজধানীর আরও কিছু জায়গায় খুব কম খরচে শীতের পোশাক পাওয়া যায়। এই পোশাকগুলো সহজলভ্য, সাশ্রয়ী, ফ্যাশনেবল ও আরামদায়ক হওয়ায় এগুলোর চাহিদা অনেক বেশি। তাই সারাবছর ও বিশেষত শীতের সময় এই জায়গাগুলোতে ভিড় বেড়ে যায়।

মিরপুর হোপ মার্কেট
সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে মিরপুর হোপ মার্কেট খুব জনপ্রিয় হয়েছে। শুধু মিরপুরবাসী নন, ঢাকার বিভিন্ন জায়গা থেকে মানুষ হোপ মার্কেটে যাচ্ছেন কম দামে কেনাকাটা করার জন্য।  মিরপুর ১০ নম্বর গোল চত্বরের কাছে গড়ে উঠেছে এই মার্কেট। এখানে বেশ কম দামে নিজের পছন্দের পোশাক পেয়ে যেতে পারেন । তবে পছন্দের রুচিসম্পন্ন পোশাকের জন্য আপনাকে খুব ভালো করে খুঁজতে হবে। এখানে বিভিন্ন ট্রেন্ডি পোশাক যেমন ডেনিমের জ্যাকেট ও প্যান্ট, ফ্লেয়ার প্যান্ট, টপস, ফ্ল্যানেলের শার্ট এগুলো পেয়ে যাবেন। 

এছাড়াও, মিরপুরবাসীরা কম দামে শীতের পোশাক কিনতে চাইলে মুক্তিযোদ্ধা মার্কেট, মিরপুর ১০ নাম্বারের শাহ আলী মার্কেট এবং পল্লবীর পূরবি সুপার মার্কেট ঘুরে দেখতে পারেন। পাশাপাশি এসব এলাকার ফুটপাতেও মিলবে শীতের পোশাক। 

নিউমার্কেট এলাকা
নিউমার্কেট এলাকার দোকান ও ফুটপাত এরই মধ্যেই জমে উঠেছে শীতের পোশাকে। দামাদামি করে বেশ কমেই কিনতে পারবেন। গাউসিয়া মার্কেট থেকে শুরু করে হকার্স মার্কেট, নুরজাহান মার্কেট ও প্রিয়াঙ্গন মার্কেট পর্যন্ত ফুটপাতে বিক্রি হচ্ছে শীতের পোশাক। ছুটির দিনগুলোতে ভিড় বেশি হওয়ায় কিছুটা বেগ পেতে হতে পারে।  শীতের মৌসুমে প্রিয়াঙ্গন শপিং সেন্টার থেকে শুরু করে নিউমার্কেট পর্যন্ত ফুটপাত জুড়ে অসংখ্য দোকান।  অস্থায়ী এসব দোকানগুলোতে একেক সময়ে একেক ধরনের শীতের কাপড় পাওয়া যায়। নিউমার্কেটের ভেতরেও শীতের কাপড়ের বেশ কিছু দোকান রয়েছে। এখানেও কমদামে রুচিসম্পন্ন শীতের পোশাক পাওয়া যায়।

বঙ্গবাজার
পোশাকের পাইকারি ও খুচরা ব্যবসার জন্য বিখ্যাত বঙ্গবাজার। এখানে নারী-পুরুষ-শিশুদের নানান রকমের পোশাক পাওয়া যায়। শীতের জ্যাকেট, জুতা, গ্যাবাডিন প্যান্ট, সোয়েটার, শাল, হাত মোজা, কানটুপি, হ্যান্ড গ্লাভস, প্যান্ট, শার্ট, পাঞ্জাবীসহ বিভিন্ন পোশাক পাইকারি ও খুচরা বিক্রি করা হয় এই মার্কেটে।  অগ্নিকাণ্ডের পর আগের অবস্থা না থাকলেও এখনও সেখান থেকে পেয়ে যেতে পারেন আপনার পছন্দের শীতের পোশাক। তবে এখানে মনমতো শীতের পোশাক নিজের সাইজমতো পেতে আপনাকে বেশ খোঁজাখুঁজি করতে হবে। জ্যাকেট, টি শার্ট, সোয়েটার থেকে শুরু করে সব ধরনের শীতের কাপড় এমনকি কম্বলও পাওয়া যায় এখানে।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন