রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

পরিবারকল্যাণ পরিদর্শিকার ১০৮০ পদের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৪, ১১:২২

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিবারকল্যাণ পরিদর্শিকার ১ হাজার ৮০টি পদের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করা হয়েছে। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ২০২০ সালের ১০ মার্চ তারিখে প্রকাশিত পরিবারকল্যাণ পরিদর্শিকা (প্রশিক্ষণার্থী) মনোনয়ন বিজ্ঞপ্তির আলোকে আবেদকারীদের লিখিত পরীক্ষা ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি নেওয়া হয়। ১১ মে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর ১৫ মে থেকে ১৮ জুন পর্যন্ত মৌখিক পরীক্ষা নেওয়া হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, লিখিত পরীক্ষায় অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। তদন্ত কমিটির প্রতিবেদন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের ১৩ ডিসেম্বর তারিখের পর্যবেক্ষণ ও পরিবারকল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণার্থী মনোনয়নসংক্রান্ত পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীন বিভাগীয় নির্বাচন কমিটির ১১ জানুয়ারির সভার মতামত বা সিদ্ধান্তের আলোকে পরিবারকল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণার্থী মনোনয়নপ্রক্রিয়া বাতিল করা হলো।

পরিবারকল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণার্থী মনোনয়ন নিয়োগের এই বিজ্ঞপ্তির আওতায় আবেদনকারীদের লিখিত ও মৌখিক পরীক্ষা আবার নেওয়া হবে। প্রশিক্ষণার্থী মনোনয়ন বিষয়ে পরবর্তী কার্যক্রম আবেদনকারীদের জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ইত্তেফাক/এইচএ