বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ঘুমধুম ও টেকনাফ সীমান্তের ওপারে ফের গোলাগুলির শব্দ

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৩

মিয়ানমারে অভ্যন্তরে আরকান রাজ্য চলা সংঘাত থেকে ছোঁড়ে আসা মর্টারশেল ও গুলির শব্দে  দিনের পর দিন এপারের সীমান্তবর্তী মানুষের মধ্যেই আতঙ্ক বেড়ে চলছে। ফের ঘুমধুম ও টেকনাফ সীমান্তের ওপারে গোলাগুলির শব্দে এপার কেঁপেছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত ওপারের সংঘাত থেকে টেকনাফের হোয়াইক্যং সীমান্ত পেরিয়ে এপারে মানুষের বসত ঘরে এসে পড়লো ৪টি গুলি ও ঘুমধুমে পড়ে মর্টারশেল।

এরপর কিছুটা ফায়ার বন্ধ থাকলেও ১১ ফেব্রুয়ারি রোববার ভোর ও সকালে ঘুমধুম ও টেকনাফের হোয়াইক্যং ও দমদমিয়া পয়েন্টের ওপারে ফের গোলাগুলির শব্দ এপারে শোনা গেছে।

ঘুমঘুমের বাসিন্দা মাহমুদুল হাসান বলেন, গত শনিবার মিয়ানমারের ওপার থেকে অবিস্ফোরিত একটি মর্টারশেল এপারে তুমব্রুে এসে পড়েছে। এরপর রাতে তুমব্রু হিন্দি পাড়ার ওপারে থেমে থেমে গোলাগুলির ফায়ারের শব্দ এপারে ভেসে আসলো। এর আগে গত দু সপ্তাহ জুড়ে ওপারে চলা সংঘাত থেকে এপারে গোলা পড়া ও হতাহতের ঘটনায় কয়েক হাজার মানুষ নিরাপদে সরে গিয়েছিল।পরে কিছুটা পরিবেশ শান্ত দেখা দিলে আবারো মর্টারশেল পড়লে বা গোলাগুলির ঘটনা ঘটলে নতুন করে স্থানীয়দের মাঝে আতঙ্ক দেখা গেছে।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদে আনোয়ারী বলেন, আজ রোববার সকাল হতে হোয়াইক্যং সীমান্ত পয়েন্টের মিয়ানমারের ওপারে তোতার দ্বীপ এলাকায় এক ঘণ্টার মতো গোলাগুলির হয়েছে।সেখানকার ফায়ারের শব্দে এপারে শোনা গেছে। 

দমদমিয়া এলাকার বাসিন্দা সৈয়দ নুর বলেন, মিয়ানমার আরকান রাজ্য চলা ফায়ারের শব্দে এপারে দমদমিয়া এলাকায় আমরা শুনতে পেয়েছি। সকাল থেকে এ গোলাগুলির শব্দ ভেসে আসলো।

ইত্তেফাক/পিও