বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

নতুন জেনারেটিভ এআই বৈশিষ্ট্য নিয়ে হাজির গুগল ক্রোম

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৩০

নতুন পরীক্ষামূলক জেনারেটিভ এআই বৈশিষ্ট্য নিয়ে হাজির গুগল ক্রোম। যা ব্যবহারকারীদের ব্যক্তিগত অভিজ্ঞতা উন্নত করতে সাহায্য করবে করে। এখানে গুগল ক্রোম জেনারেটিভ এআই বৈশিষ্ট্যগুলি হিসাবে বিস্তারিত জেনে নিন। এআই  বা কৃত্তিম বুদ্ধিমত্তার প্রয়োগ এবং ব্যবহার বাড়ছে। জীবনের প্রতিটি ধাপেই ধীরে ধীরে হাজির হচ্ছে এই এআই। এবার গুগল ক্রোমও এআই-এর ব্যবহার বাড়িয়ে দিল। এর ফলে কী কী সুবিধা হবে? জেনে নেওয়া যাক।

ক্রোম জেনারেটিভ এআই বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে, আপনার গুগল অ্যাকাউন্টে সাইন ইন করুন। তারপর উপরের ডানদিকে কোণায় তিন-বিন্দুযুক্ত মেনুতে সেটিংস নির্বাচন করুন, তারপর পরীক্ষামূলক এআই  পেজে যান। এবার সেখানে আপনাকে এআই  বৈশিষ্ট্যগুলি চালু করতে বলা হবে।

বৈশিষ্ট্য ১ :এআই  ক্রোম ব্যবহারকারীদের ট্যাবগুলি স্বয়ংক্রিয়ভাবে সংগঠিত রাখবে। টুলগুলি আপনার খোলা ট্যাবগুলির উপর ভিত্তি করে ট্যাব গ্রুপের পরামর্শ দেবে এবং ট্যাব তৈরি করবে। এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, একটি ট্যাবে রাইট-ক্লিক করুন এবং ‘অর্গানাইজ সিইলার ট্যাবস’ এ ক্লিক করুন তারপর টুলটি ট্যাব গ্রুপগুলির জন্য নাম এবং ইমোজি সুপারিশ করবে যা আপনি পছন্দ অনুযায়ী নির্বাচন করতে পারেন।

বৈশিষ্ট্য ২ :আপনি এবার থেকে Android 14 এবং Pixel 8 ডিভাইসে জেনারেটিভ AI ওয়ালপেপার দিয়ে আপনার Chrome কাস্টমাইজ করতে পারবেন। গুগল ক্রোমের জন্য একটি টেক্সট-টু-ইমেজ ডিফিউশন মডেল ঘোষণা করেছে যা ব্যবহারকারীদের প্রম্পটের উপর ভিত্তি করে কাস্টম থিম-ভিত্তিক ওয়ালপেপার তৈরি করতে সহায়তা করবে।

বৈশিষ্ট্য ৩ :Chrome ‘Help me write’ বলে একটি বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করবে যা ব্যবহারকারীদের রিভিউ লিখতে, একটি পার্টির জন্য RSVP করতে বা ওয়েবসাইটে কোনো অনুসন্ধান করতে সাহায্য করবে। এটি একটি জেনারেটিভ এআই লেখার টুল, চ্যাটজিপিটি বা বার্ডের মতো কাজ করবে। ব্যবহারকারীদের শুধুমাত্র প্রম্পট প্রদান করতে হবে। এরপর AI নিজেই লেখা শুরু করবে।

 

ইত্তেফাক/এমএএম