বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মেসেঞ্জারে পিন করা বার্তার আদ্যোপান্ত 

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৯

মেসেঞ্জার যোগাযোগের একটি অন্যতম মাধ্যম। মেসেঞ্জারে যোগাযোগ হয় দ্রুত ও 'পিনড মেসেজ' ফিচার এ যোগাযোগকে আরও বেশি সহজ করেছে। অনেক সময় মেসেঞ্জারে প্রয়োজনীয় আগের বার্তা খুঁজে পেতে সার্চ অপশনে গিয়ে খুঁজে বের করতে হতো যার জন্য অনেক সময় লেগে যেত। কিন্তু চ্যাট বক্সের ওপরে পিন করা বার্তাগুলো দেখা যাওয়ায় প্রয়োজনের সময়ে খুব সহজে তা খুঁজে পাওয়া যায়। মেসেঞ্জারের এই ফিচার ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে তাৎক্ষণিক বার্তাবাহক হিসেবে কাজ করে।

ম্যাসেঞ্জারে লিঙ্ক ও ফটোসহ পৃথকভাবে সকল বার্তা আপনি পিন করতে পারবেন। পিন করা বার্তা চ্যাটে উপস্থিত প্রত্যেকের জন্য পিন করা যায়। এর জন্য প্রথমে মেসেঞ্জার অ্যাপে প্রবেশ করুন। মেসেঞ্জারে ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে একটি বার্তা যেটি আপনি পিন করতে চান তাতে ট্যাপ করে ধরে রেখে 'পিন' অপশন আসলে তাতে ট্যাপ করুন। 

পরবর্তীতে একটি চ্যাটে এই সমস্ত পিন করা বার্তা দেখতে, চ্যাটের শীর্ষে চ্যাটের নামের ওপর ট্যাপ করুন। এরপর নিচের দিকে স্ক্রল করে ‘ভিউ পিনড মেসেজ’ অপশনে ট্যাপ করলেই পরবর্তীতে তারিখ অনুযায়ী পিন করা সব বার্তা দেখা যাবে এবং পিন করা বার্তার আগে বা পরের বার্তা দেখতে পিনড বার্তার ডান দিকে থাকা অ্যারো চিহ্নতে ট্যাপ করতে হবে।

আপনি যদি কোনো পিন বার্তা আনপিন করতে চান তাহলে পিন করা বার্তায় ট্যাপ করে ধরে রাখলে আনপিন অপশন আসবে সেখানে ক্লিক করুন। একটি চ্যাটে ৫০টি পর্যন্ত পিন করা বার্তা থাকতে পারে৷ যখন একটি চ্যাটে ৫০টি পিন করা বার্তা থাকে, তখন একটি নতুন পিন করার জন্য আপনাকে একটি বার্তা আনপিন করতে হবে। মেসেঞ্জারে পিনড মেসেজের এই ফিচার প্রয়োজনীয় সকল বার্তা খুব কম সময়ে দেখিয়ে দেয় যা সময় ও পরিশ্রম দুটোই কমিয়ে দেয়।

ইত্তেফাক/এআই