মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

কারিগরি শিক্ষায় অস্ট্রেলিয়ার ইনভিক্টা টেকনিক্যাল কলেজ

আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩২

বিদেশে কারিগরি শিক্ষার জন্য শিক্ষার্থীদের পছন্দের শীর্ষের মধ্যে একটি অস্ট্রেলিয়া। কারিগরি শিক্ষায় আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ধরনের স্টাডি অপশন রেখেছে অস্ট্রেলিয়ার ইনভিক্টা টেকনিক্যাল কলেজ। ইনভিক্টা হলো তত্ত্ব এবং ব্যবহারিক শিক্ষার মাধ্যমে আপনাকে দক্ষ করে তুলবে। এই কলেজের কোর্সগুলো উদ্দেশ্যমূলকভাবে আপনার প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান অর্জনে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে।

এই কারিগরি কলেজটি অস্ট্রেলিয়ার রেজিস্টার্ড ট্রেনিং অর্গানাইজেশন (আরটিও) কর্তৃক স্বীকৃত। ইনভিক্টা মূলত অটোমোবাইল প্রকৌশল এবং ব্যবসায় শিক্ষা বিষয়ে কারিগরি শিক্ষা দিয়ে থাকে। অটোমোবাইল প্রকৌশল বিষয়ে কোর্সগুলো হলো-সার্টিফিকেট থ্রি ইন লাইট ভেহিক্যাল টেকনোলজি, সার্টিফিকেট থ্রি ইন অটোমোটিভ ইলেকট্রিক্যাল টেকনোলজি, সার্টিফিকেট থ্রি ইন অটোমোটিভ বডি রিপিয়ার টেকনোলজি, সার্টিফিকেট ফোর ইন অটোমোটিভ মেকানিক্যাল ডায়াগনোসিস, সার্টিফিকেট ফোর ইন অটোমোটিভ বডি রিপিয়ার টেকনোলজি এবং ডিপ্লোমা অব অটোমোটিভ ম্যানেজমেন্ট। 

ব্যবসায় শিক্ষায় যে কোর্সগুলো রয়েছে, তা হলো-সার্টিফিকেট ফোর ইন বিজনেস, সার্টিফিকেট ফোর ইন লিডরিশিপ এন্ড ম্যানেজমেন্ট, ডিপ্লোমা অব বিজনেস এবং ডিপ্লোমা অব লিডারশিপ অ্যান্ড ম্যানেজমেন্ট।

 

ইত্তেফাক/জেডএইচ