বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

আগামী ২৫ ফেব্রুয়ারি ইবির মার্কেটিং বিভাগের ‘সেলস ফেয়ার’ 

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মার্কেটিং বিভাগের ৫ম ব্যাচের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আয়োজনে প্রথমবারের মতো শুরু হচ্ছে ‘সেলস ফেয়ার-২০২৪’।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়ের বটতলা প্রাঙ্গণে।

মার্কেটিং বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের ‘বিজনেস মার্কেটিং’ কোর্সের অ্যাসাইনমেন্টের অংশ হিসেবে এ মেলার আয়োজন করা হয়েছে। কোর্স শিক্ষক ও মেলার তত্ত্বাবধায়ক প্রভাষক মো. রুহুল আমিন জানান, ‘মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের নেটওয়ার্কিং এবং নেগোসিয়েশন স্কিলস বাড়ানোর জন্য হাতে-কলমে বিপণন শিক্ষা দিতেই এ আয়োজন। এই মেলা আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীরা পণ্য বা সেবা বিক্রয়ের বাস্তব অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।’ মেলায় বাংলাদেশের স্বনামধন্য ১০টি ব্র‍্যান্ড অংশ নেবে।

শিক্ষার্থীরা এসব পণ্যের বিক্রয় প্রতিনিধি হিসেবে কাজ করবেন। তবে তারা বিক্রিত পণ্যের কোনো লভ্যাংশ গ্রহণ করবেন না। এছাড়া মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ বিষয়ে মার্কেটিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদ বলেন, এ সেলস ফেয়ারের মাধ্যমে শিক্ষার্থীরা প্রচার ও প্রচারণার বিভিন্ন মাধ্যম ব্যবহার করে পণ্য ও সেবা সম্পর্কে সবাইকে জানাতে পারবে। একইসঙ্গে তারা টার্গেট কাস্টমার নির্ধারণ করে পণ্যের বিক্রয় বৃদ্ধি, ভোক্তার কাছে পৌঁছে দেওয়া ও ভোক্তার সঙ্গে সুসম্পর্ক স্থাপনের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক স্থাপনের বিষয়গুলো আয়ত্ত করতে পারবে।

ইত্তেফাক/এবি