সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ধানক্ষেতে বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানের জরুরি অবতরণ

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১৮:৪৩

যান্ত্রিক ত্রুটির কারণে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান নড়াইলের একটি ধানক্ষেতে জরুরি অবতরণ করেছে। বিমানে থাকা দুইজন পাইলট স্কোয়াড্রন লিডার মাহফুজ ও স্কোয়াড্রন নাদিম বিমানটি জরুরি অবতরণ করেন এবং বিমান থেকে বের হয়ে আসেন। পরে পাইলটদের উদ্ধার করে যশোর বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে যশোর নিয়ে গেছেন। বিমানে থাকা পাইলট দু’জন সুস্থ আছেন।

বুধবার (৩ এপ্রিল) বেলা পৌনে ৩টার দিকে সদর উপজেলার তারাশি এলাকার একটি ধান ক্ষেতে জরুরি অবতরণ করে।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, যশোর বিমানবন্দর থেকে দুপুর ১টা ৩৪ মিনিটে উড্ডয়ন করা একটি প্রশিক্ষণ বিমান বিকাল পৌনে ৩টার দিকে নড়াইল সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি এলাকার বিলের উপরে উড়তে দেখা যায়। হঠাৎ বিমানটি উপর থেকে নিচের দিকে নামতে থাকে। একপর্যায়ে  ধানক্ষেতে নেমে পড়ে। এ সময় ওই বিলে কৃষিকাজে নিয়োজিত কৃষক ও এলাকাবাসী ভয়ে ছোটাছুটি করলেও পরে তারা বিমানের কাছে ছুটে যান।

বিমানটি অবতরণের সঙ্গে সঙ্গেই ভেতর থেকে দু’জন বের হয়ে আসেন। তারা দু’জনেই সুস্থ আছেন। এদিকে প্রশিক্ষণ বিমান অবতরণের খবর শুনে এলাকার শত শত উৎসুক নারী-পুরুষ বিলের মধ্যে বিমান দেখার জন্য ভিড় করেন।

নড়াইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. মাসুদ রানা বলেন, বিকাল ৩টার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি অবতরণের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায়। প্রশিক্ষণ বিমানে থাকা দু’জন স্কোয়াড্রন লিডার নাদিম ও মাহফুজ সুস্থ আছেন। খবর পেয়ে যশোর থেকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার ঘটনাস্থলে তাদেও যশোর নিয়ে গেছেন। 

নড়াইল সদর থানার ওসি মো. সাইফুল ইসলাম বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে প্রশিক্ষণ বিমানটি তারাশি এলাকার ধানক্ষেতে জরুরি অবতরণ করে। বিমানের পাইলট দু’জন সুস্থ আছেন। তাদের যশোর নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

ইত্তেফাক/এবি