মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর পরিচালনায় ঈদের নাটক 'বইটা আসলে দেয় কে?' 

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ১৭:২৯

ঈদুল ফিতর উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের (২০১৬-১৭) শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুনসিফ মিম এর পরিচালনায় নির্মিত নাটক বইটা আসলে দেয় কে? নাটকটি প্রচারিত হবে ঈদের দিন রাত ১০টা ২০ মিনিটে মাছরাঙা টিভিতে। 

নাটকটির গল্প হচ্ছে, ভার্সিটিপড়ুয়া লাবণী তার মায়ের সঙ্গে ভাড়া বাসায় থাকে। তাদের বাসার সামনে প্রতিদিন কেউ এসে বই দিয়ে যায়, এই রহস্য উদঘাটন করতে গিয়ে পাশের বাসার ব্যাচেলরদের ওপর দোষ চাপায় লাবণীর মা। কিন্তু বইটা আসলে কে দিয়ে যায়?

এই নাটকটিতে অভিনয় করেছে বর্তমান সময়ের জনপ্রিয় জুটি ইয়াশ-তটিনীসহ সাবেরী আলম, আব্দুল্লাহ রানা, আহসাবুল ইয়ামিনসহ আরো অনেকে এবং নাটকটির প্রযোজক খোরশেদ আলম এবং নির্বাহী প্রযোজক এবি মামুন।

বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থীর মুনসিফ মিমের পরিচালনায় গোলাম মুন্তাকিম ফাহিম, ইরফানুল হক, সহকারী পরিচালনায়, সামিউল করিম সুপ্তকের চিত্রগ্রহণ, মানব মিত্রের আর্ট ডিরেকশন, মোমো রাখাইনের সম্পাদনা, সিজু শাহরিয়ার, শব্দ ও রঙ বিন্যাস হাসিব আহমেদ। পোস্টার ডিজাইন করেছেন চারুকলা বিভাগের শিক্ষার্থী জিহাদ রাব্বি, মিউজিক ডিজাইন, অভিনয়ে করেছেন মিউজিক বিভাগের সাবেক শিক্ষার্থী অভীক নৃ, রিদয় আহামেদ।

শিক্ষার্থীরা বলেন, নাটকটি একটি সরল নির্মাণ। দর্শক-শ্রোতাদের কাছে উপভোগ্য হবে বলে আশা করছি। সময় নিয়ে সবাইকে আমাদের নির্মিত নাটকটি দেখার আমন্ত্রণ।


 
নাটকটির পরিচালক বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের (২০১৬-১৭) শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুনসিফ মিম বলেন, নাটক অথবা সিনেমাতে ভালো কাহিনী খুবই গুরুত্বপূর্ণ। এই কাহিনীর চিত্রায়ণের জন্য একটি ভালো বাহিনীরও দরকার। বইটা আসলে দেই কে? গল্পটা লিখেছে মানব মিত্র। মানবের কাছে এই গল্প শুনে ভালো লেগে যায়, গল্পটার সাথে নিজের একটা কানেকশন পাই। তাই গল্প  নিয়ে কাজ করার সিদ্ধান্ত নেই। আর যখন কেউ কোনো কাজ নিজের ভেবে করে সেটা তার কাজের মাধ্যমেই প্রকাশ পায়।

ইত্তেফাক/এআই