বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

জেমিনি ব্যবহারে ইমেইল তৈরি করবেন যেভাবে

আপডেট : ১২ এপ্রিল ২০২৪, ১০:৩৯

গুগলের জেমিনি কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে চমৎকারভাবে আপনার মেইল তৈরি করতে পারবেন। প্রায় সব ধরনের সফটওয়ার এখন কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার শুরু করেছে। জেমিনি এক্ষেত্রে অনেকটাই এগিয়ে রয়েছে। আপনার ওয়ার্কস্পেসের কথা বিবেচনায় কোনো একটা মেইলকে সহজেই সংক্ষিপ্তসার করে নেওয়া কঠিন কাজ নয়। কেন এর প্রয়োজন?

ভাবুন অত্যন্ত কঠিন একটি কাজে আপনাকে ব্যস্ত থাকতে হচ্ছে। তখন আপনার জিমেইলে আরও একটি জরুরি উত্তর দিতে হবে। সেক্ষেত্রে জেমিনিকেই সংক্ষিপ্তে একটি উত্তর পাঠিয়ে দিতে বলতে পারেন। যদি ফিরতি আরেক মেইল আসে তাহলে আবার আপনি বলে দিতে পারেন, আরেকটি রিপ্লাই দাও।

কাজটি কিভাবে করতে পারেন? চলুন জেনে নেই: 

প্রথমে প্রম্পট হবে বিস্তারিত
আপনার হাতে আপাতত কাজ নেই। ঝটপট একটা বিস্তারিত ডিটেইল প্রম্পট দিন জেমিনিকে। জেমিনি থেকে সবচেয়ে ভালো রেসপন্স পাওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করুন। প্রতিবারই ভালো কিছুর জন্য রিজেনারেট করুন।

ইমেইল প্রেসহোল্ডার কাস্টোমাইজ করুন
জেমিনি কিছু না ভেবেই আপনার মেইলের উত্তর দিতে পারে। সেজন্য আপনি একটি প্লেসহোল্ডার তৈরি করে নিন। সবসময় টোন ধরে রাখার চেষ্টা করবেন। আপনার মেইলের টোন নির্ধারণ করে দেওয়া জরুরি। 

কলস টু একশন চালু করুন
একটি ভালো ইমেইলের ক্ষেত্রে এটি জরুরি। আপনাকে সঙ্গে সঙ্গে উত্তর দেওয়ার মতো পারফেক্ট সিচুয়েশন তৈরি করে রাখতে হবে। সাবজেক্ট কি হবে এসব বিষয়ে লাইন জেনারেট করে পরীক্ষা করে দেখুন আগে। 

ইত্তেফাক/এআই