মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

স্বামীকে প্রশংসায় চমকে দেওয়ার দিন আজ

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১৯:২১

সংসার সুখের করতে হলে নারী ও পুরুষ উভয়ের সমান অবদান থাকতেই হবে। নারী-পুরুষ দুজনেই সমানভাবে ব্যস্ত। তাই ব্যস্ততা ভরা সময়ে নিজেদের জন্য সময় বের করা বেশ কঠিন। কিন্তু এর মাঝেই একটু সময় বের করে নিলে সম্পর্ক হয় সুন্দর। তেমনি একটি দিন আজ।

স্বামীকে প্রশংসা করার দিন ঠিক আজই। প্রতি বছরের এপ্রিল তৃতীয় শনিবার পালিত হয় ‘হাজবেন্ড অ্যাপ্রিসিয়েশন ডে’ বা ‘স্বামীর প্রশংসা করার দিন’। সংসারে স্বামীকে নানাভাবে কৃতজ্ঞতা প্রকাশের জন্যও এমন একটি দিন কিভাবে পালন করা যেতে পারে ভাবুন।

চমকে দিন
সব দিবস কি আর সবার মনে থাকে? না সবাই জানে? আজ অবশ্য জানিয়ে চমকে দিতে পারেন। স্বামীকে প্রশংসা করুন অনেক। দেখবেন এক সময় সে সরু চোখে কারণ জানতে চাইবে। আহ্লাদি আপনি তখন তাকে জানান আজ কি দিবস। দুজনে প্রাণখুলে একটু হাসলেনই। মন্দ হয় না। স্বামীকে এদিন সারপ্রাইজ দিতে পারেন। ঘরের যে কোনো স্থানে একটি নোটে প্রেমবার্তা লিখে রাখতে পারেন। চাইলে উপহার দিয়েও তার প্রশংসা জানাতে পারেন।

ছুটি দিন তাকে
আজকের দিনে তাকে ছুটি দিন। বাইরে কিছু কিনতে হবে? দুজন একসঙ্গে যান। ঘরের কোনো কাজও তাকে দেয়ার দরকার নেই। আজ তার ছুটি। বলুন আজ তুমি আইপিএল দেখোগে। ইচ্ছেমতো বন্ধুদের সঙ্গে আড্ডা, সিনেমা দেখতে বা কোনো খেলা দেখতে যেতে বলতে পারেন। তার ইচ্ছেমতো সময় কাটানোর জন্য ছুটি দিন।

প্রিয় খাবার রান্না করুন
বিশেষ কিছু রান্না করুন। বাড়িতে ঢুকে উপলক্ষ্য জানতে চাইলে একটু রহস্য করুন। তাকে সব জানান অনেক পরে। এও চমকে দেয়ার আরেক অজুহাত।

স্বামীকে সময় দিন
ব্যস্ত তো সবাই। নারীর জন্য কর্মব্যস্ততা আরও বেশি। তবে আজকে দুজন নিজেদের জন্য সময় বের করুন। কিছু কাজ কালকে একটু চাপ দিলেও আজ সময় করে নিন। তাতে তো সমস্যা নেই। দুজনে মিলেই আজ কিছু করুন। পরিকল্পনা করুন কোথাও না গেলেও। বছরের কোনো একটি দিন কখনোই স্বামী বা স্ত্রীর প্রশংসার জন্য হতে পারে না। প্রতিদিনই প্রশংসা করা যেতে পারে। বিশেষ এ দিনে স্বামীকে প্রেমের কথা বলুন। পুরোনো দিনগুলোর কথা স্মরণ করে তার প্রশংসা করুন।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন