বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

চট্টগ্রামে যুবলীগ নেতা হত্যা: ৭ বছর পর ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

আপডেট : ২৭ মে ২০২৪, ১৭:৫৯

সাত বছর পর চট্টগ্রামে মিরসরাইয়ে যুবলীগ নেতা ফজলুল করিম হত্যা মামলায় জেলা ছাত্রলীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে র‍্যাব। রোববার (২৬ মে) রাতে ফেনী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার শাকিল হোসেন (২৬) চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মীরসরাই উপজেলার ছরারকুল এলাকার কামাল হোসেনের ছেলে। 

অপরদিকে নিহত যুবলীগ নেতা ফজলুল করিম নিজামপুর গ্রামের বাসিন্দা শফিউল আলমের ছেলে। তিনি উপজেলার ওয়াহেদপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। 

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক শরীফ উল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০১৭ সালে নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ওয়াহেদপুর ইউনিয়ন ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক নুরুল আমিন মুহুরি নিহত হন। এই ঘটনার জেরে ওই বছরের ৫ সেপ্টেম্বর পূর্ব পরিকল্পিতভাবে আসামিরা ফজলুল করিমকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। পরে এ ঘটনায় নিহতের বাবা শাকিলসহ ১২ জনের নামে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

শরীফ উল আলম আরও বলেন, মামলার পলাতক আসামি শাকিলের অবস্থানের গোপন তথ্য পেয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। তাকে মিরসরাই থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ছাড়া শাকিলের বিরুদ্ধে মিরসরাই থানায় একটি হত্যা ও দুটি হত্যা চেষ্টার মামলা রয়েছে।

ইত্তেফাক/পিও