প্রতিটি প্রবাসীই আমাদের কাছে গুরুত্বপূর্ণ: হাসান মাহমুদ খন্দকার

প্রতিটি প্রবাসীই আমাদের কাছে গুরুত্বপূর্ণ: হাসান মাহমুদ খন্দকার
রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার।

বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ স্পেনের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার (বিপিএম, পিপিএম, এনডিসি)র নির্দেশনায় প্রবাসী বাংলাদেশীদের দ্রুত সময়ের ভিতর মানুষের দ্বারপ্রান্তে গিয়ে সব ধরনের সেবা প্রদানের লক্ষ্যে রাজধানী মাদ্রিদ থেকে প্রায় ৭০০ কিলোমিটার দূরে অবস্থিত বার্সেলোনায় যায় দূতাবাসের সদস্যরা।

বাংলাদেশী অধ্যুষিত এই বার্সেলোনায় প্রায় ১৫ হাজার বাংলাদেশীর বসবাস। প্রবাসীদের কষ্টার্জিত অর্থ এবং গুরুত্বপূর্ণ সময় বাঁচাতেই রাষ্ট্রদূতের এই ভ্রমমাণ কনস্যুলার সেবা।

২১ এবং ২২ নভেম্বর হোয়াটসঅ্যাপের মাধ্যমে এই সেবা প্রদান করা হয় Avda. Josep Tarradellas, 134 Bajos, 08029 Barcelona-তে পাসপোর্ট বিতরণ,পুলিশ ক্লিয়ারেন্স আবেদন সত্যায়ন, বিভিন্ন সনদের আবেদন গ্রহণ,রি-ইস্যুর আবেদন গ্রহণ,বাচ্চাদের নতুন পাসপোর্টের আবেদন গ্রহণ,বিভিন্ন ডকুমেন্ট সত্যায়ন সেবা প্রদান করা হয়।

দূতাবাসের হারুন আল রশীদের নেতৃত্বে প্রশাসনিক কর্মকর্তা (হিসাব) মো. জাহাঙ্গীর আলম, ব্যক্তিগত কর্মকর্তা জনাব রেজাশাহ পাহলভী, প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল ইসলাম অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর (শ্রম উইং) জনাব মো. শফিকুল ইসলাম এবং অর্নব হোসেন সুমন এই কনস্যুলার সেবা পরিচালনা করেন।

বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ,স্পেনের মান্যবর রাষ্ট্রদূত জনাব হাসান মাহমুদ খন্দকার (বিপিএম, পিপিএম, এনডিসি) বলেন, প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ দেশে প্রেরণের মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক চাকা গতিশীল করছে। করোনার মহামারীর মধ্যে ও চলতি মাসের মাত্র ১২দিনেই বিভিন্ন দেশ থেকে১০৬ কোটি ৬লাখ মার্কিন ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা।প্রবাসীদের কষ্ট, অর্থ এবং সময় বাঁচানোর লক্ষ্যেই আমরা এই সেবাটি প্রদান করে আসছি।প্রবাসীদের দ্রুত সেবা দেয়াই আমাদের মূল লক্ষ্য। প্রতিটি প্রবাসীই আমাদের কাছে গুরুত্বপূর্ণ।

স্বাস্থ্যবিধি মেনে এই দূতাবাস সেবা পেয়ে প্রবাসীরা রাষ্ট্রদূতের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x