শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কদমতলীতে এসআইসহ ৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

আপডেট : ১৪ আগস্ট ২০২০, ০৬:৫২

মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে ও হত্যার হুমকি দিয়ে চাঁদাবাজির অভিযোগে রাজধানীর কদমতলী থানার এসআই নাজমুলসহ ৯ জনের বিরুদ্ধে সিএমএম আদালতে মামলা করা হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরার আদালতে মামলাটি করেন ব্যবসায়ী ইমরান হোসেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে পুলিশের গোয়েন্দা বিভাগকে (ডিবি) অভিযোগের বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছে।

মামলার অপর আসামিরা হলেন :লাভেলো আইসক্রিমের এরিয়া ম্যানেজার উজ্জ্বল হোসেন, মার্কেটিং অফিসার সানাউল হক, সেলসম্যান তারিকুল, আলম, শামীম, জুবায়ের, সজীব ও রবিউল।

মামলার অভিযোগে বলা হয়, কিছুদিন আগে ইমরান হোসেন তাউফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান লাভেলোর সঙ্গে ব্যবসা শুরু করেন। কোম্পানিতে ডাম্পিং সুবিধা দিয়ে গত বছরের ২০ অক্টোবর পর্যন্ত আসামিরা বাদীর কাছ থেকে ১ লাখ ৭৫ হাজার টাকা অগ্রিম নেন। 

এ ছাড়া নষ্ট পণ্য বাবদ তার কাছ থেকে আরো ১৬ হাজার টাকা নেওয়া হয়। এর পরও সানাউল হক পুনরায় বাদীর কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। টাকা না দেওয়ায় পণ্য সরবরাহ বন্ধ করে দেন তিনি। 

গত বছরের ৩০ অক্টোবর বাদীর ব্যাবসায়িক প্রতিষ্ঠান কদমতলীর ঢাকা মেস নতুন কলোনিতে আসেন সানাউল হক ও এসআই নাজমুল। ইমরানকে অপহরণ করে শ্যামপুর ইকোপার্কে নিয়ে আটকে রেখে মাদক ও অস্ত্র দিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে তার দোকানের চাবি চান তারা। 

পরে আসামিরা তার মায়ের কাছ থেকে দোকানের চাবি নিয়ে ৭৫ হাজার টাকা মূল্যের আইসক্রিম, নগদ ১ লাখ টাকা, ব্র্যাক ব্যাংকের চেক বই এবং দুটি ফ্রিজ নিয়ে যান। এ ছাড়া বাদীকে মেরে ফেলার হুমকি দিয়ে এবং মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে তার কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষরও নেওয়া হয়।

ইত্তেফাক/জেডএইচ