ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬
৩২ °সে


সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন বাতিল

সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন বাতিল
বরখাস্তকৃত মেয়র হালিমুল হক মিরু (ফাইল ছবি)

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার বরখাস্তকৃত মেয়র হালিমুল হক মিরুকে হাইকোর্টের দেয়া জামিন বাতিল করেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

একইসঙ্গে আগামী ছয় মাসের মধ্যে বিচারিক আদালতকে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত।হাইকোর্টে জামিন বাতিল চেয়ে আনা আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ বেঞ্চ রবিবার এ আদেশ দেয়।

আদালতে মিরুর পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম আমীন উদ্দিন ও আব্দুল হালিম। অন্যদিকে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও ফখরুল ইসলাম।

এর আগে গত ৪ নভেম্বর-২০১৮ জামিন সংক্রান্ত বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে একটি হাইকোর্ট বেঞ্চ মিরুকে জামিন দেয়। পরে ওই জামিন স্থগিত চেয়ে গত ৫ নভেম্বর আপিল দায়ের করে রাষ্ট্রপক্ষ।

আরও পড়ুনঃ সৈয়দ আশরাফের মরদেহ ময়মনসিংহে, জানাজা শেষে দাফন বনানীতে

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেয় বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় মেয়রের পক্ষে দুটি শর্টগান থেকে গুলি ছোড়া হয়। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। এ হত্যার ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। বাসস

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৫ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন