ঢাকা শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
৩০ °সে


চট্টগ্রাম, লালমনিরহাট ও কুষ্টিয়ায় বিড়ি শিল্প রক্ষায় মানববন্ধন-সমাবেশ

চট্টগ্রাম, লালমনিরহাট ও কুষ্টিয়ায় বিড়ি শিল্প রক্ষায় মানববন্ধন-সমাবেশ
বিড়ি শিল্প রক্ষায় মানববন্ধন-সমাবেশ। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম প্রেসক্লাব, রামু বাইপাস, কুষ্টিয়া পৌরসভার সামনে ও লালমনিরহাট কালীগঞ্জে বিড়ি শিল্প রক্ষায় আলাদা আলাদা মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ বিড়ি শ্রমিক, ভোক্তা ও তামাক চাষীরা। বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাব, রামু, লালমনিরহাট ও কুষ্টিয়া থেকে পাওয়া তথ্যে এ খবর জানা যায়।

এদিন সকাল ১০ টায় লালমনিরহাটের কালিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন জেলা তামাক চাষী ও তামাক ব্যবসায়ী সমিতি। সকাল ১১ টা কুষ্টিয়া পৌরসভার সামনে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করে বৃহত্তর বিড়ি ভোক্তা পক্ষ, কুষ্টিয়া অঞ্চল। বিকাল ৪ টায় চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন বাংলাদেশ বিড়ি ভোক্তা সমিতি। এছাড়াও মাদারীপুর ও রাজবাড়ীতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: সরকার দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে: ফখরুল

বিড়িকে কুটির শিল্প ঘোষণাসহ ৭ দফা দাবী তোলেন বক্তারা। দাবিগুলো হলো বিড়ির উপর অর্পিত সকল কর প্রত্যাহার করা, ভারতের ন্যায় বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষণা করা, বিদেশি সিগারেট বাংলাদেশে বন্ধ করা, বিড়ি শিল্পকে ধ্বংস করার পায়তারা বন্ধ করা, বিড়ি যেন কম মূল্যে পাওয়া যায় সে ব্যবস্থা বজায় রাখা, বাংলাদেশে সিগারেট যত দিন থাকবে, বিড়ি শিল্প তত দিন থাকবে ও প্রতি বছর বাজেটে বিড়ি সিগারেটের কর বৈষম্য দূর করতে হবে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন