ঢাকা বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৭
২১ °সে

দুর্নীতি নিয়ে সহনশীল আচরণের আহ্বান ঢাবি উপাচার্যের

দুর্নীতি নিয়ে সহনশীল আচরণের আহ্বান ঢাবি উপাচার্যের
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানীর বিরুদ্ধে দুর্নীতি অভিযোগ ওঠার পর দুর্নীতি নিয়ে সবাইকে সহনশীল হতে বলেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। রবিবার ডাকসুর ভিপি নুরুল হক নুরের দুর্নীতির নিয়ে ডাকসুর জিএস গোলাম রাব্বানীর সংবাদ সম্মেলনের পর গণমাধ্যম কর্মীদের তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, সবাইকে সহনশীল আচরণ করতে হবে। কারও বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে আমরা নিয়ম অনুযায়ী তদন্ত করবো।

এর আগে বেলা ১১টায় সংবাদ সম্মেলনে ভিপি নুরুল হক নুরের পদত্যাগের দাবি করেন গোলাম রাব্বানী বলেন, নুরুল হক নুরের ফাঁস হওয়া অডিও রেকর্ড দুর্নীতির প্রমাণ। এমন প্রমাণের পর তাকে পদত্যাগ করতে হবে।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাব্বানী বলেন, নুরের বিরুদ্ধে ভিপি পদ ব্যবহার করার অভিযোগই শুধু নয়, দালিলিক প্রমাণও রয়েছে। জিএস পদ ব্যবহার করে আমার বিরুদ্ধে অনৈতিক কাজ করার অভিযোগ উঠলে আমি পদত্যাগ করবো।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডাকসুর সদস্য রাকিবুল হাসান রাকিব বলেন, ‘নিজের সব অপকর্ম, ব্যর্থতা, অক্ষমতা স্বীকার করে নুরকে পদত্যাগ করতে হবে। ভিপি পদটিকে অপবিত্র, অপব্যবহারের দায় স্বীকার করে নুর পদত্যাগ না করলে যথাযথ নিয়মে তাকে ডাকসু থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি।

আরও পড়ুন: অন্তঃসত্ত্বা স্ত্রীসহ ২ সন্তানকে শ্বাসরোধে হত্যা, স্বামী আটক

অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হলে ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেন, ‘দুর্নীতিতে সম্পৃক্ত থাকার দায়ে যাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে তিনি আমার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন! ক্ষমতাসীন ছাত্র সংগঠনের চেয়ে আমার ক্ষমতা কি বেশি? যেখানে শিক্ষার্থীদের জন্য কাজ করতে গেলেই আমাকে বাধা দেওয়া হচ্ছে, সেখানে এ ধরনের অভিযোগ পুরোটাই মিথ্যা।’

উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর একটি বেসরকারি টেলিভিশনে ভিপি নুরের একটি খণ্ডিত ফোনালাপ সম্পর্কিত সংবাদ প্রকাশিত হয়। এরপর মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন নুরের পদত্যাগের দাবিতে তার কুশপুত্তলিকা দাহ করে এবং তার ডাকসু কক্ষে তালা ঝুলিয়ে দেয়। তবে নুরের দাবি, তার ফোনালাপটি একজন সাধারণ মানুষের সঙ্গে হয়েছে। এটিকে খণ্ড খণ্ড করে গণমাধ্যমে প্রচার করা হয়েছে। পুরো ফোনালাপটি প্রকাশের দাবি জানান তিনি। তার বিরুদ্ধে দুর্নীতির বিন্দুমাত্র প্রমাণ দিতে পারলে স্বেচ্ছায় পদত্যাগ করবেন বলেও জানিয়েছেন নুর।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৯ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন