স্বাস্থ্য বিষয়ক বৈশ্বিক প্লাটফর্মের কো-চেয়ার হওয়ায় প্রধানমন্ত্রীকে রাবি উপাচার্যের অভিনন্দন

স্বাস্থ্য বিষয়ক বৈশ্বিক প্লাটফর্মের কো-চেয়ার হওয়ায় প্রধানমন্ত্রীকে রাবি উপাচার্যের অভিনন্দন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

বাংলাদেশের প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনা স্বাস্থ্য বিষয়ক বৈশ্বিক প্লাটফর্ম ‘ওয়ান হেলথ গ্লোবাল লিডার্স গ্রুপ অন অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স’-এর কো-চেয়ার মনোনীত হওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান তাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

রাবি পরিবারের পক্ষ থেকে এক বার্তায় উপাচার্য, প্রধানমন্ত্রীর এই অর্জনকে অনন্য সাধারণ বলে উল্লেখ করেন। তিনি বলেন, ‘বিশ্ব স্বাস্থ্যের জন্য ভয়াবহ হুমকি হিসেবে আবির্ভূত অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স প্রতিরোধে এই প্লাটফর্ম কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করছি।’ রাবি উপাচার্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

আরো পড়ুন: ‘জালাও-পোড়াও রাজনীতি করলে কঠোর হস্তে দমন করা হবে’

উল্লেখ্য যে, আন্তর্জাতিক পর্যায়ের তিনটি বিশেষায়িত সংস্থা-বিশ্ব স্বাস্থ্য সংস্থা, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা, পশু স্বাস্থ্য নিয়ে কাজ করা ওয়ার্ল্ড অর্গানাইজেশন ফর অ্যানিমেল হেলথ-এর উদ্যোগে এই গ্রুপ গড়ে উঠেছে। রোগ সৃষ্টিকারী জীবাণুদের ঔষধ প্রতিরোধী হয়ে উঠা ঠেকাতে জরুরি ব্যবস্থা গ্রহণ এবং ভবিষ্যতে গুরুত্বপূর্ণ ঔষধের প্রাপ্যতা নিশ্চিত করতে এই নতুন প্লাটফর্মটি যাত্রা শুরু করেছে। এই বৈশ্বিক প্লাটফর্মটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালকসহ বিশ্বের অনেক খ্যাতনামা বিজ্ঞানী, বিভিন্ন দেশের মন্ত্রী, খাদ্য ও স্বাস্থ্য নিয়ে কাজ করা বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সুশীল সমাজের প্রতিনিধি।

ইত্তেফাক/এএএম

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত