অবতরণের সময় চাকা পাংচার, অক্ষত ৩৩ যাত্রীসহ ক্রু

অবতরণের সময় চাকা পাংচার, অক্ষত  ৩৩ যাত্রীসহ ক্রু
দুর্ঘটনা কবলিত নভোএয়ারের এয়ারক্রাফট। ছবি: ইত্তেফাক

বেসরকারি বিমান পরিবহণ সংস্থা নভোএয়ার এয়ারলাইন্সের একটি এয়ারক্রাফট রবিবার সকালে রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে অবতরণের সময় পেছনের বাম পাশের চাকা পাংচার (ফেটে যায়) হয়েছে। তবে পাইলটের দক্ষতায় এয়ারক্রাফটে থাকা ৩৩ যাত্রী এবং ক্রুরা সকলেই এয়ারক্রাফটসহ অক্ষত রয়েছেন।

জানা যায়, সকাল ৯টা ৫ মিনিটে ঢাকার শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নভোএয়ারের এয়ারক্রাফটটি রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসে। সকাল ৯টা ৪৫ মিনিটে নির্ধারিত সময়েই এয়ারক্রাফটটি রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে অবতরণ করে। তবে অবতরণের সময় এয়ারক্রাফটটির পেছনের বাম পাশের চাকা পাংচার হয়।

শাহ মখদুম বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক দিলারা পারভীন বলেন, ফ্লাইটটি অবতরণের পর যাত্রীরা নেমে যান। পরে পেছনের বাম পাশের চাকা পাংচারের ঘটনা জানাজানি হয়। দুপুর ১২টার দিকে ঢাকা থেকে নভোএয়ারের আরেকটি ফ্লাইটে ইঞ্জিনিয়াররা এসে দুর্ঘটনা কবলিত ফ্লাইটের চাকা পরিবর্তন করেন। এদিকে দুর্ঘটনার কারণে নভোএয়ারের ফ্লাইটের সিডিউল বিপর্যয় ঘটে।

আরও পড়ুন: প্রশাসনের আশ্বাসে বগুড়ার সেই ৬ রুটে বাস চলাচল শুরু

এ ব্যাপারে নভোএয়ারের হেড অফ মার্কেটিং অ্যান্ড সেলস মেজবাহ-উল-ইসলাম সাংবাদিকদের বলেন, পাইলটের দক্ষতায় এয়ারক্রাফটটি যাত্রী ও ক্রু নিয়ে নিরাপদে ল্যান্ড করতে সক্ষম হয়। ভেতরের যাত্রীরা চাকা পাংচারের বিষয়টি মোটেও টের পাননি দাবি করে তিনি বলেন, এতে হতাহতের কোনো ঘটনাও ঘটেনি।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত