ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬
৩২ °সে

তালাবদ্ধ ঘরে বাবাকে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ, কারাগারে ছেলে

তালাবদ্ধ ঘরে বাবাকে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ, কারাগারে ছেলে
ছবি: গুগল ম্যাপ

রাজশাহীর বাগমারা উপজেলায় ছেলের বিরুদ্ধে বাবাকে ঘরে তালাবদ্ধ করে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। বৃদ্ধ বাবা ওই ঘরের দরজা ভেঙে পালিয়ে রক্ষা পেলেও আগুনে ঘর ও মালামাল পুড়ে গেছে। শনিবার সন্ধ্যায় উপজেলার বাসুপাড়া ইউনিয়নের হলুদঘর গ্রামে এ ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনার পর এলাকাবাসী স্থানীয় একটি পান বরজে আত্মগোপনে থাকা ছেলে মিঠুন কুমারকে (৩২) আটক করে পুলিশে দিয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী বাবা বটকৃষ্ণ (৬৪) বাদী হয়ে ছেলের বিরুদ্ধে বাগমারা থানায় মামলা করেছেন। ওই মামলায় মিঠুন কুমারকে গ্রেফতার দেখিয়ে রবিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, মিঠুন কুমার স্থানীয় কিছু বখাটের পাল্লায় পড়ে মাদকাসক্ত হয়ে পড়ে। তাকে সুস্থ করার জন্য বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে আসছিলেন তার স্ত্রী ও বাবা বটকৃষ্ণ। নেশার টাকার জন্য মিঠুন প্রায়ই স্ত্রী ও বাবাসহ পরিবারের সদস্যদের নির্যাতন চালাত। নিরুপায় হয়ে এক বছর আগে স্বামীকে ছেড়ে স্ত্রী ঢাকায় একটি পোশাক কারখানায় চাকরি নেন। কয়েক মাস আগে স্ত্রীর সন্ধান পেয়ে মিঠুনও ঢাকায় যায়। সেখানে তারা একসঙ্গেই ছিলেন। এরপর গত শনিবার বিকালে মিঠুন বাড়িতে আসে। এ সময় বাড়িতে তার বাবা ছাড়া অন্য কেউ ছিলেন না। কৌশলে মিঠুন তার বাবাকে একটি ঘরে রেখে বাইরে থেকে তালা লাগিয়ে দেয়। পরে পেট্রোল ঢেলে ওই ঘরে মিঠুন আগুন ধরিয়ে দেয়। কিছুক্ষণ পর আগুন জ্বলতে দেখে বাবা বৃদ্ধ বটকৃষ্ণ ঘরের দরজা ভেঙে বাইরে বেরিয়ে আসেন। আগুন দেখে আশপাশের লোকজনও ছুটে আসেন। পরে স্থানীয় লোকজন দীর্ঘ দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। ততক্ষণে বটকৃষ্ণের একটি ঘর ও বাড়ির যাবতীয় মালামাল পুড়ে যায়।

আরও পড়ুন: স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

এদিকে মিঠুন কুমার এলাকায় অবস্থান করছেন জানতে পেরে তাকে খুঁজতে থাকে এলাকাবাসী। রাত সাড়ে ৮টার দিকে গ্রামের একটি পানবরজে আত্মগোপন করে থাকা অবস্থায় তাকে আটক করে থানায় খবর দেওয়া হয়। রাত ৯টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মিঠুনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর থানায় নিয়ে যায়।

মিঠুনের বাবা অভিযোগ করেন, তার ছেলে মাদকাসক্ত। তিনি ছেলেকে ভালো করার চেষ্টা করেও পারছিলেন না। গোপনে ঢাকা থেকে এসে তাকে বাড়িতে ঘরে আটকে রেখে আগুনে পুড়িয়ে মারার চেষ্টা করেছে।

বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, বটকৃষ্ণ বাদী হয়ে ছেলের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। ওই মামলায় মিঠুনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৩ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন