ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
২১ °সে

চিৎকার করার অভিযোগে ৮০ পরীক্ষার্থীর খাতা ঘণ্টাব্যাপী জব্দ

চিৎকার করার অভিযোগে ৮০ পরীক্ষার্থীর খাতা ঘণ্টাব্যাপী জব্দ
ইত্তেফাক ফাইল ছবি।

ফরিদপুরের ভাঙ্গায় প্রাথমিক সমাপনি পরীক্ষার (পিএসসি) একটি কেন্দ্রের পরীক্ষার্থীরা ‘চিৎকার করেছে’ এমন অজুহাতে ৮০ পরীক্ষার্থীর খাতা ঘণ্টাব্যাপী আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার জাঙ্গালপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে রবিবারের ইংরেজি পরীক্ষা চলাকালে কেন্দ্রের দায়িত্বরত ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহআলম পরীক্ষার্থীদের এমন নাজেহাল করেন।

অভিযুক্ত শাহআলম উপজেলা ক্ষুদ্রঋণ প্রকল্পের একজন দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা।

খবর পেয়ে কেন্দ্রের বাইরে থাকা অভিভাবকরা তাৎক্ষনিক বিক্ষোভ করলে ওই কর্মকর্তা সব শিশুর খাতা ফেরত দিতে বাধ্য হন। পরে বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকতাদিরুল আহম্মেদ বরাবর ব্যবস্থা গ্রহণে শতাধিক অভিভাবক স্বাক্ষরিত একটি অভিযোগ জমা দেওয়া হয়।

অভিযোগ ও সরেজমিনে, ওই কর্মকর্তাকে পিএসসি পরীক্ষায় জাঙ্গালপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়। ঘটনার দিন পরীক্ষা শুরু হওয়ার কয়েক মিনিট পরেই পরীক্ষার্থীরা চিৎকার করছে এমন অজুহাতে দুই রুমের ৮০ জন পরীক্ষার্থীর খাতা জব্দ করে ঘণ্টা পার করে দেন শাহআলম। এতে ক্ষুদে পরীক্ষার্থীদের কান্নায় স্কুলের পরিবেশ ভারি হয়ে ওঠে। এক পর্যায় বিষয়টি অভিভাবকদের কানে গেলে তারা বাহিরে বিক্ষোভ করেন। পরে চাপের মুখে ওই কর্মকর্তা খাতা ফেরত দিতে বাধ্য হন।

আরও পড়ুন: গুজবে সারাদেশে লবণের বাজারে অস্থিরতা, প্রশাসনের হস্তক্ষেপ

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা মুন্সি রুহুল আসলাম বলেন, ঘটনার সত্যতা জেনে আমি বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপ করি এবং নির্বাহী কর্মকর্তার রুমে আলোচনায় বসি। সেখানে উপস্থিত সকলের সামনেই ওই কর্মকর্তা খারাপ আচরণ করেন। এ ঘটনায় শিশুদের পরীক্ষা খারাপ হয়েছে। এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ আমরা পেয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকতাদিরুল আহম্মেদের বক্তব্যর জন্য তার অফিসে ও ফোনেও যোগাযোগ করে বক্তব্য পাওয়া যায়নি।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন