শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফেনী-১: নৌকা নিয়ে লড়ছেন জাসদের শিরিন আখতার, ধানের শীষের প্রার্থী মুন্সী রফিকুল

আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৮, ১৭:৩১

পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া উপজেলা নিয়ে ফেনী-১ আসন গঠিত। এ আসনে ৯ জন প্রার্থী নির্বাচন করলেও মূলত মহাজোট ও ঐক্যফ্রন্ট প্রার্থীর মধ্যে ভোটের লড়াই হবে বলে মনে করছেন ওই এলাকার ভোটারা।
 
এ আসনে মহাজোটের প্রার্থী (জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ) শিরিন আখতার নৌকা প্রতীক এবং ঐক্যফ্রন্টের (জাতীয়তাবাদী দল বিএনপি) মুন্সী রফিকুল আলম ধানের শীষ প্রতীক নিয়ে ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। এছাড়া স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শেখ আব্দুল্লাহ গত শনিবার শেখ হাসিনার নির্দেশে তার নির্বাচন কর্মকাণ্ড স্থগিত করে ঢাকায় চলে যান বলে দলীয় সূত্রে জানান।

এমপি শিরিন আখতার নৌকা প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় মাঠে নেমে পড়েছেন। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থী নিজেও নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া ইউনিয়নের গ্রাম গঞ্জে নৌকা প্রতীকের ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন।


অপরদিকে বিএনপির প্রার্থী মুন্সী রফিকুল আলম মজনু ধানের শীষ প্রতীক বরাদ্দ পাওয়ার পর তার নেতাকর্মীদের নিয়ে তিন উপজেলায় মিছিল মিটিং ও শোড়াউন করার পর থেকে তাকে এবং তার দলীয় নেতাকর্মীদের মাঠে দেখা যাচ্ছে না। এছাড়াও ৩ উপজেলার গ্রাম-গঞ্জের বাজার এলাকায় তার দলের কোন পোস্টার ও গণসংযোগ করতে দেখা যাচ্ছে না।

আরো পড়ুন: ফুলবাড়ীয়ায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ফেনী- ১ আসনে অন্য প্রার্থীরা হলেন- বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী আনোয়ার উল্যাহ ভূঞা (বটগাছ), গণফোরামের এটিএম গোলাম মাওলা চৌধুরী (উদীয়মান সূর্য) ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী কাজী গোলাম কিবরিয়া (হাতপাখা), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কাজী মো. নুরুল আলম (মোমবাতি), বাংলাদেশ মুসলিম লীগের তারিকুল ইসলাম (হারিকেন), বাংলাদেশ ন্যাশালিস্ট ফ্রন্টের শাহ্রিয়ার ইকবাল (টেলিভিশন), স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শেখ আব্দুল্লাহ (আপেল)।

এ আসনে পরশুরামে ১টি পৌরসভা, ১০টি ইউনিয়ন, ছাগলনাইয়া ১টি পৌরসভা, ৬টি ইউনিয়ন ও ফুলগাজী উপজেলা ৬টি ইউনিয়ন রয়েছে। ফেনী- ১ আসনের ৩ উপজেলায় পুরুষ ও মহিলা ভোটার সংখ্যা হচ্ছে ৩,০৫,০৫৫ জন।

ইত্তেফাক/বিএএফ