বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উলিপুরে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ৪ ব্যক্তির মরদেহ উদ্ধার

আপডেট : ২৮ মে ২০২০, ১৯:৩৪

কুড়িগ্রামের উলিপুরে বৌভাতের দাওয়াত খেয়ে বাড়ি ফেরার পথে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ  চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রতিকুল আবহাওয়ার কারণে নৌকা ডুবির ২০ ঘণ্টা পর বৃহস্পতিবার সকাল থেকে ধরলা নদীর ডুবে যাওয়া স্থানে অভিযান চালিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিদল চার ব্যক্তির মরদেহ উদ্ধার করে। এসময় ধরলা নদীর তীরে উদ্ধার অভিযান দেখতে নিখোঁজ ব্যক্তিদের আত্মীয়-স্বজনসহ এলাকার শতশত মানুষ ভিড় করেন। 

মৃত যাদের উদ্ধার করা হয়েছে তারা হলেন- উপজেলার দূর্গাপর ইউনিয়নের যমুনা রায় পাড়া গ্রামের কনের বাবা মৃত ওসমান ক্বারীর ছেলে নুর ইসলাম (৫০), একই এলকার মৃত কেরামত উল্ল্যার ছেলে নুর ইসলাম (৫২), মৃত সোনাউল্লাহর ছেলে কামরুজ্জামান (৫৫) ও তৈয়ব আলীর স্ত্রী আমেনা বেগম (৫০)। 

জানা গেছে, গত বুধবার দুপুরে মেয়ের বৌভাত খেতে মেয়ের বাবা নুর ইসলাম প্রায় ৫০ জন লোক নিয়ে মেয়ের শ্বশুর বাড়ি যান। নৌকা যোগে বাড়ির ফেরার সময় বিকেল ৪টার দিকে ধরলা নদীতে ঝড়-বৃষ্টি শুরু হলে লোকজন পলিথিন মাথার ওপর দেওয়ার সময় নৌকাটি ডুবে যায়। এসময় নৌকায় থাকা অন্য লোকজন সাঁতরে কিনারায় উঠলেও ওই ব্যক্তিরা নিখোঁজ থাকেন।

আরও পড়ুন: প্রকৃতির বুকে মানুষের বল্লম

কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মনোরঞ্জন সরকার বলেন, বৃহস্পতিবার সকাল থেকে রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চার সদস্যের ডুবুরি দল প্রায় তিন ঘন্টা অভিযান চালিয়ে নিখোঁজ চার ব্যক্তির মরদেহ উদ্ধার করেন।

উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানিয়েছেন, মরদেহগুলো দ্রুত স্বজনদের হস্তান্তর করা হবে। 

এদিকে কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের ঘটনাস্থল পরিদর্শন করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

ইত্তেফাক/এসি