শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রংপুর নগরীর শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নেয়া পানি বন্দিদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২০, ২০:৫৫

রংপুর নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নেওয়া পানিবন্দিদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। গতকাল সোমবার ও আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপহার ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। 

নগরীর মুলাটোল বালিকা বিদ্যালয় ও সমাজ কল্যাণ বিদ্যা বিথী স্কুল এন্ড কলেজ ভবনে আশ্রয় নেওয়া পানিবন্দিদের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণের মধ্যদিয়ে এ কার্যক্রমের সূচনা করা হয়। রংপুর সিটি  কর্পোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা ও জেলা প্রশাসক আসিব আহসান যৌথভাবে এ ত্রাণ বিতরণ কার্যক্রমের সূচনা করেন।

এ সময় সৃষ্ট জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত প্রায় ৩০০ পরিবারের মাঝে শুকনো খাবার ও অন্যান্য সাহায্য সামগ্রী বিতরণ করা হয়। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মো. মাহামুদুর রহমান টিটু, ২০নং ওয়ার্ড কাউন্সিলর মো. তৌহিদুল ইসলাম, ২১নং ওয়ার্ড কাউন্সিলর মো. মাহাবুবুর রহমান মঞ্জু ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদ হাসান মৃধাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুন: কুড়িগ্রামে গৃহবধূ হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

এদিকে জেলা প্রশাসনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নগরীর বিভিন্ন জলাবদ্ধ স্থান ও আশ্রয় কেন্দ্রসমূহ পরিদর্শন করে রংপুর সিটি কর্পোরেশন এলাকার জন্য মোট ৫০০ প্যাকেট ও ৮টি উপজেলার জন্য মোট ৮০০ প্যাকেট ত্রাণসামগ্রী জেলা প্রশাসন রংপুর এর পক্ষ থেকে উপ-বরাদ্দ দেওয়া হয়। নগরীর ৩৩ টি ওয়ার্ডের বিভিন্ন বিদ্যালয়সমূহকে আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে। এ আশ্রয় কেন্দ্রসমূহে বসবাসরতদের জন্য খাবার সরবরাহের সার্বিক কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের জন্য সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসক আসিব আহসান জানান। 

ইত্তেফাক/এএএম