ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
৩২ °সে


শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা আটক

শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা আটক
প্রভাষক মাসুদুর রহমান ও ছাত্রলীগ সভাপতি শামসুদ্দিন জুন্নুন। ছবি: সংগৃহীত

পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের বাংলা বিভাগের প্রভাষক মাসুদুর রহমানের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা শামসুদ্দিন জুন্নুনকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত সামসুদ্দীন জুন্নুন পাবনা পৌর এলাকার শালগাড়িয়া মহল্লার মোহাম্মদ আলীর ছেলে ও পাবনা শহীদ সরকারি বুলবুল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি।

শনিবার দুপুরে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে আত্মসমর্পণ করলে পুলিশ তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শিক্ষক লাঞ্চিতের ঘটনায় দায়েরকৃত মামলায় জুন্নুন এজাহারভুক্ত আসামি না হলেও ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে পাবনা জেল হাজতে পাঠানো হয়েছে।

গত ৬ মে পাবনা শহীদ সরকারি বুলবুল কলেজে পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বনের দায়ে দুই পরীক্ষার্থীর খাতা জব্দ করেন কক্ষ পরিদর্শক বাংলা বিভাগের প্রভাষক মাসুদুর রহমান। এ ঘটনার জেরে ১২ মে কলেজ থেকে বের হওয়ার সময় কলেজের গেটে শিক্ষক মাসুদুরের ওপর হামলা চালিয়ে কয়েক সন্ত্রাসী শারিরীক ভাবে লাঞ্ছিত করে।

আরো পড়ুন: প্রতিটি জেলায় নারীদের জন্য পৃথক মার্কেট হবে: জন প্রশাসন প্রতিমন্ত্রী

ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়লে বুধবার রাতে কলেজের অধ্যক্ষ এসএম আব্দুল কুদ্দুস বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ বৃহস্পতিবার এই মামলায় সজল ও শাফিন নামে এজাহার নামীয় দুই আসামিকে গ্রেফতার করে জেলহাজতে পাঠায়। এ ঘটনায় থানায় দায়েরকৃত মামলায় জুন্নুনের নাম না থাকলেও সিসি টিভির ভিডিও ফুটেজে লাঞ্ছিত শিক্ষক কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সামসুদ্দিন জুন্নুনের নির্দেশে এ হামলা চালানো হয়েছিল বলে গণমাধ্যমের কাছে অভিযোগ করেছিলেন শিক্ষক মাসুদুর রহমান।

পাবনা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এডভোকেট আব্দুল আহাদ বাবু জানান, ছাত্রলীগ নেতা জুন্নুন প্রভাষক মাসুদুর রহমানকে লাঞ্চিতের মামলার আসামি না হলেও শিক্ষক সমাজ জুন্নুনকে নির্দেশদাতা হিসেবে অভিযুক্ত করে তাকে গ্রেফতারের দাবি জানিয়েছেন। শিক্ষকদের অনুভূতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাকে আইনের হাতে সোপর্দ করেছে।

ইত্তেফাক/কেআই/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন