ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
৩০ °সে


বিদ্যালয়ের পাশে ফোনের টাওয়ার বসানোর পরিকল্পনা, এলাকাবাসীর বিক্ষোভ

বিদ্যালয়ের পাশে ফোনের টাওয়ার বসানোর পরিকল্পনা, এলাকাবাসীর বিক্ষোভ
মোবাইল ফোনের নেটওয়ার্ক টাওয়ার বসানোর চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ করেছে স্থানীয়রা। ছবি: ইত্তেফাক

কুমিল্লার মুরাদনগর উপজেলায় বিদ্যালয় ও বসতবাড়ির পাশে ক্ষতিকারক মোবাইল ফোনের নেটওয়ার্ক টাওয়ার বসানোর চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ করেছে স্থানীয়রা। রবিবার বিকালে উপজেলার সদর ইউনিয়নের ঘোড়াশাল গ্রামের রকিব উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এই প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী।

রকিব উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোল্লা মোঃ কবির হোসেনের নেতৃত্বে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, শহিদুল্লাহ, গিয়াস উদ্দিন, মুকবুল হোসেন মাস্টার, ফরিদ উদ্দিন মাস্টার, বাবুল মাস্টার, জামাল উদ্দিন, রুস্তম আলী, আব্দুর রহিম মোল্লা, কামরুজ্জামান, রাশেদুল ইসলাম, নুরু মিয়া, মেহেদী হাসান, মোজাম্মেল হক মধু, ফেরদৌসি আক্তার, তানিয়া আক্তার, ছেনোয়ারা বেগম, কুলসুম, নুরুন্নাহার প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ‘ঘোড়াশাল গ্রামের মৃত এমদাদুল হকের ছেলে তারিকুল ইসলাম দুলাল মহামান্য হাইকোর্টের র্নিদেশনা উপেক্ষা করে মোবাইল ফোন কোম্পানী রবির সঙ্গে চুক্তি করে বিদ্যালয় ও বসতবাড়ীর মাঝে মোবাইল ফোনের টাওয়ার নির্মাণ করার জন্য। এর সূত্র ধরে রবিবার সকালে মোবাইল কোম্পানীর লোকজন টাওয়ার নির্মাণের জন্য কাজ শুরু করলে স্থানীয়দের প্রতিবাদের মুখে তারা চলে যেতে বাধ্য হয়।

আরও পড়ুন: দরিদ্র মানুষের জন্য শিবচরে এক ব্যবসায়ীর মানবিক উদ্যোগ

মানবদেহের জন্য ক্ষতিকর এই টাওয়ার এখানে বসানো হলে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য কঠিন বিপদ বয়ে আনবে এবং এলাকা বসবাসের অনুপযোগী হয়ে যাবে। আমরা এলাকাবাসী ঐক্যবদ্ধভাবে এই ঘৃণীত কর্মকাণ্ডের প্রতিবাদ জানাই। যে কোন মূল্যে আমাদের শান্তিপূর্ণ লোকালয়ে এই টাওয়ার নির্মাণ প্রতিহত করবো। এ ব্যাপারে আমরা প্রশাসনের সহযোগিতা কামনা করছি।’

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন