শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কাশ্মীরে জঙ্গি হামলা: মৃত দাদুর উপরে বসে ডাকছে নাতি!

আপডেট : ০১ জুলাই ২০২০, ১৭:৩৬

জঙ্গিদের হামলায় প্রাণ হারিয়ে পড়ে আছেন দাদু। সঙ্গে থাকা তিন বছরের শিশু নাতির বুঝার উপায় নেই কি হয়েছে দাদুর। তাইতো অবুঝ মনে কাঁদতে কাঁদতে দাদুর উপরে বসেই দাদুকে ডাকছিল শিশুটি। বুধবার ঘটনাটির সূত্রপাত হয় জম্মু-কাশ্মীরে।

এনডিটিভির খবরে বলা হয়, করোনা ভাইরাসের মহামারিতেই ফের জঙ্গি হামলার ঘটনা ঘটে জম্মু-কাশ্মীরে। এদিন সকালে নিরাপত্তা বাহিনীর উপর হঠাৎ হামলা করে সন্ত্রাসীরা। এতে নিহত হন স্থানীয় এক বাসিন্দা। মৃত ব্যক্তির সঙ্গে থাকা শিশু নাতি অবুঝ মনে নিতর দেহের উপর বসে ডাকছিল দাদু বলে।

খবরে বলা হয়, জম্মু-কাশ্মীরে আচমকাই নিরাপত্তা বাহিনীর টহলদারি ভ্যান লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা এবং তাদের গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় এক সিআরপিএফ জওয়ানের। এসময় ওই জঙ্গি হামলার শিকার হয়ে প্রাণ হারান স্থানীয় এক বাসিন্দা।

জানা যায়, জঙ্গি হামলা চলাকালীন সময় শ্রীনগর থেকে হান্দোয়াড়া যেতে নাতিকে সঙ্গে নিয়ে একটি চারচাকার গাড়ি চালিয়ে যাচ্ছিলেন ওই ব্যক্তি। কিন্তু শ্রীনগর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে বারমুল্লা জেলার সোপরেই সন্ত্রাসী হামালায় মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। সঙ্গে থাকা মাত্র বছর তিনেক বয়সের শিশু নাতি বুঝতেই পারে না হঠাৎ কী হল তার দাদুর। রক্তে মাখামাখি দাদুর শরীর ধরেই টানাটানি শুরু করে সে। 

পুলিশ জানিয়েছে, বেশ কিছুক্ষণ ডাকাডাকির পরেও দাদুর সাড়া না পেয়ে ভয়ে জ্ঞান হারায় শিশুটিও। কাশ্মীর পুলিশ শিশুটির একটি ছবি টুইট করে। এতে দেখা যায়, এক সিআরপিএফ জওয়ান শিশুটিকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে কোলে তুলে নিরাপদ জায়গায় নিয়ে যাচ্ছেন।

পুলিশ জানিয়েছে, জঙ্গিরা টহলদারি বাহিনীকে লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায়, ঘটনাস্থলেই মৃত্যু হয় এক জওয়ানের। সিআরপিএফের জওয়ানরা পাল্টা গুলি চালালে জঙ্গিরা পালিয়ে যায়।

আরও পড়ুন: চীন সীমান্তে কড়া সামরিক প্রস্তুতি নিচ্ছে ভারত!

এর আগে গত সপ্তাহেও অনন্তনাগে সিআরপিএফের টহলদারি বাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা হামলা চালিয়েছে। এ সময় ৬ বছরের একটি শিশু গুলিবিদ্ধ হয়ে মারা যায়। নিহান ভাট নামে ওই শিশুটি পার্ক করে রাখা একটি গাড়িতে ঘুমচ্ছিল, সেই সময়েই জঙ্গিদের চালানো গুলিতে মারা যায় সে। সেদিনের হামলায়ও একজন জওয়ান নিহত হন।

ইত্তেফাক/আরআই