শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মুম্বাই হামলার প্রধান আসামীকে মুক্তি দিলো পাকিস্তান

আপডেট : ২৭ নভেম্বর ২০২০, ১৭:২১

চুপচাপ জেল থেকে মুক্তি দেওয়া হল ২৬/১১ হামলার মূলচক্রী হাফিজ সঈদকে। জঙ্গি সংগঠনের নেতা লাহোরের বাড়িতে এখন বহাল তবিয়তে রয়েছে বলে জানায় ভারতীয় গোয়েন্দা সংস্থা। 

নাশকতামূলক ঘটনা ঘটানোর জন্য অর্থ সংগ্রহ করত হাফিজ সঈদ। আর সেই অভিযোগে তাকে ১০ বছর কারাদণ্ডের নির্দেশ দিয়েছিল আদালত। লাহোরের কোর্ট লখপত জেলে ছিল হাফিজ সঈদ।

ভারতীয় গণ্তামাধ্যমের বরাতে জানা যায় হাফিজ সঈদকে চুপচাপ জেল থেকে মুক্তি দেয়া হয়েছে। লস্কর-ই-তৈবার মতো জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত জঙ্গি নেতাকে কীভাবে চুপিসারে জেল থেকে রেহাই করল পাক প্রশাসন! আন্তর্জাতিক মহলে তা নিয়ে উঠছে প্রশ্ন।

গুপ্তচর সংস্থার রিপোর্ট বলছে, হাফিজ সঈদ লাহোরে তার নিজের বাড়িতেই রয়েছে । এছাড়া জেলের যে ঘরে তাকে রাখা হয়েছিল সেখানে তার সঙ্গে দেখা করতে আসত অনেকেই। গোয়েন্দা সংস্থা আরও জানায়, হাফিজ সঈদ জেল থেকে নাশকতার ছক কষছে। ভারত বারবার অভিযোগ করেছে, পাকিস্তান জঙ্গিদের আঁতুরঘর। বারবার এই অভিযোগের ভিত্তিতে প্রমাণও দিয়েছে ভারত। ভারতের দাবি হাফিজ সহ একাধিক জঙ্গি নেতাকে নিজেদের দেশে বহাল তবিয়তে রেখেছে ইমরান খানের সরকার।

আরও পড়ুন: পারস্য উপসাগরে ইরানের নৌ মহড়া

গোয়েন্দাদের রিপোর্টের তথ্য মতে, গত মাসে হাফিজ সঈদের লাহোরের বাড়িতে তার সাথে দেখা করতে এসেছিল জকিউর রহমান লকভি। এই লকভি লস্করের জিহাদ উইং-এর অপারেশনাল কমান্ডার। টেরর ফান্ডিং-এর জন্য দুজনের মধ্য অনেকক্ষণ আলোচনা হয় বলেও খবর পাওয়া যায়। 

ইত্তেফাক/এএইচপি