ঢাকা মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬
২০ °সে

যাত্রা শুরুর পরদিনই বিকল মোদীর ‘বন্দে ভারত এক্সপ্রেস’

যাত্রা শুরুর পরদিনই বিকল মোদীর ‘বন্দে ভারত এক্সপ্রেস’
‘বন্দে ভারত এক্সপ্রেস’-এর উদ্বোধনে নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

যাত্রা শুরুর মাত্র একদিনের মাথায় বিকল হয়ে পড়লো নরেন্দ্র মোদীর স্বপ্নের ট্রেন ‘ট্রেন ১৮’। যা ‘বন্দে ভারত এক্সপ্রেস’ নামেও পরিচিত। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে ১৫ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে ট্রেনটি। তবে শনিবার ( ১৬ ফেব্রুয়ারি) ভোর ৫টার দিকে হঠাৎ করে বিকল হয়ে পড়ে ট্রেনটি।

জানা যায়, উদ্বোধনের পর কোনো সমস্যা ছাড়াই রাজধানী দিল্লী থেকে বারাণসী পৌঁছায় ট্রেনটি। তবে বারাণসী থেকে ফেরার পথে দিল্লির প্রায় ২০০ কিলোমিটার দূরে চামরোলা স্টেশনের আগে বিকল হয়ে পড়ে ট্রেনটি। প্রথমে বেশ কয়েকটি কামরায় বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। এরপর চলমান অবস্থায় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ১৩০ কিলোমিটার থেকে ১০ কিলোমিটার প্রতি ঘণ্টায় নেমে আসে। পড়ে বাধ্য হয়ে দাঁড়িয়ে পড়তে হয় ট্রেনটিকে।

আরও পড়ুন: চর ভিত্তিক শিক্ষক নিয়োগে ভাবছে সরকার: শিক্ষা প্রতিমন্ত্রী

বিকল হওয়ার প্রায় তিন ঘণ্টা পরে আবারও চলা শুরু করে বন্দে ভারত এক্সপ্রেস। এর আগে বিকল হয়ে পড়ায় যাত্রীদের অন্য একটি ট্রেনে পাঠানো হয়। চলা শুরু করলেও এর গতিবেগ ঘণ্টায় মাত্র ৪০ কিলোমিটারের মধ্যে থাকে। রেলের ব্রেক সিস্টেমে সমস্যা হওয়ায় এমন বিপত্তি হয়েছে বলে জানা গেছে। দিল্লি পৌঁছে ট্রেনটির মেরামতের কাজ শুরু হবে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৫ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন