ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
২৪ °সে

লোকসভা নির্বাচনে মমতার দলে তারার মেলা

লোকসভা নির্বাচনে মমতার দলে তারার মেলা
লোকসভা নির্বাচনে তৃণমূল থেকে প্রার্থী হচ্ছেন অভিনেত্রী নুসরাত জাহান, দেব ও মিমি চক্রবর্তী। ছবি: নিউজএইটিন।

টালিউডের অভিনয় শিল্পীদের সঙ্গে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূলের ‘রোমাঞ্চ’ আরও বাড়লো। আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে ৫টিতেই তারকাদের মনোনয়ন দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তালিকায় আছেন, নুসরাত, দেব, মিমি চক্রবর্তীও।

২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই তারকাদের নিয়ে দলভারী করার কৌশল নেন মমতা। লোকসভা নির্বাচনে জোড়া ফুল শিবিরে আরও বাড়লো তারকাদের সংখ্যা।

তৃণমূলের জোড়া ফুল প্রতীকে নমিনেশন পেয়েছেন, টালি তারকা নুসরাত জাহান। তিনি বাংলাদেশ সীমান্ত লাগোয়া বসিরহাট কেন্দ্র থেকে লড়বেন। একই প্রতীকে বর্তমান সাংসদ নায়ক দেব(দীপক আধিকারী) বীরভূম থেকে আসন রক্ষার লড়াইয়ে অবতীর্ণ হবেন। আর শতাব্দী রায়ের ভোটের এলাকা ঘাটাল।

গুরুত্বপূর্ণ আসন যাদবপুরে অভিনেত্রী মিমি চক্রবর্তীকে মনোনয়ন দিয়ে চমক দেখিয়েছে তৃণমূল। এর আগে এই আসনে নির্বাচন করেছেন মমতা ব্যানার্জী ও সোমনাথ বন্দোপাধ্যায়। তাই যাদবপুরে ভোটের ফল কী হয় সেদিকে চোখ থাকবে সবার।

অভিনেত্রী মিমি চক্রবর্তী।

বলিউডের গায়ক ও বিজেপির মন্ত্রী বাবুল সুপ্রিও’র বিরুদ্ধে তৃণমূলের হয়ে লড়বেন সুচিত্রা কন্যা অভিনেত্রী মুন মুন সেন। হুগলি থেকে বিজেপির হয়ে লড়বেন আরেক অভিনেত্রী লকেট চট্টোপাধ্যয়।

আরও পড়ুনঃ জাসিন্ডাকে পাকিস্তানে আমন্ত্রণ জানালেন মুগ্ধ ইমরান খান

তৃণমূলের এক সাংসদ বলেন, ‘এসব তারকারা যে আসন থেকে লড়েন সেখানে ছাড়া অন্য আসনের ভোটারদের সমর্থন পাবে দল। তারা প্রচার চালালে তৃণমূলের অন্য প্রার্থীদেরও ভোট বাড়ে।’

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন