রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি পর্তুগাল বাংলা প্রেসক্লাবের শ্রদ্ধা

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২১, ১০:২৪

পর্তুগালে যথাযথ মর্যাদা ও নানা কর্মসূচীর মধ্যদিয়ে বৃহস্পতিবার বিজয়ের ৫০ বছর পূর্তি উদযাপন করেছে দেশটিতে বসবাসরত প্রবাসী সাংবাদিকদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাব। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি, সাধারণ সম্পাদক এবং সদস্যবৃন্দসহ কমিউনিটির বিশিষ্ট ব্যাপ্তিবর্গ।

এ সময় কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি এবং পর্তুগাল সমাজতান্ত্রিক দলের নেতা রানা তসলিম উদ্দিন পর্তুগাল বাংলা প্রেসক্লাবকে ধন্যবাদ জানিয়ে বলেন, এটা বাঙালি জাতির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি দিন। প্রবাসের মাটিতে বসে ও আমরা আমাদের মা ও মাটির টানে শহীদ মিনারে ছুটে আসি ফুল দেই, কারণ এটা আমাদের পুরো বাঙালি জাতির জন্যে এজটি শ্রেষ্ঠ অর্জন। আমরা আরও আশাবাদী এদেশে বসবাসরত অন্যান্য সামাজিক, রাজনৈতিক সংগঠনগুলি ও স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে ফলে পরবর্তী প্রজন্ম যারা এদেশে জন্ম তারা বাঙালির ইতিহাস সম্পর্কে জানতে কৌতূহল প্রকাশ করবে।

পর্তুতে সমাজতান্ত্রিক দলের নেতা শাহ আলম কাজলের নেতৃত্বে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ।

পর্তুগালে বসবাসরত প্রবাসী সাংবাদিক শাহ মোহাম্মদ তানভীর জানান, এটা অত্যন্ত আমাদের জন্য গর্বের বিষয় পর্তুগালের মাটিতে ও আমাদের দুটি শহীদ মিনার রয়েছে। আমরা শত ব্যস্ততার মাঝেও স্বাধীনতার ৫০ বছর এবং মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সবাই মিলিত হয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে পারায় আনন্দ এবং গর্ববোধ অনুভব করছি।

স্বাধীনতার ৫০ বছর এবং মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে পর্তুগালে বসবাসরত প্রবাসী সাংবাদিকদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাব পক্ষ থেকে শহীদ মিনারে ফুলেল শুভেচ্ছা বিনিময়ের পর সংক্ষিপ্ত আলোচনা শেষে সভাটির সমাপ্তি ঘোষণা করা হয়।

ইত্তেফাক/এমআর